রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

জিকে শামীমসহ ৭ দেহরক্ষীর বিরুদ্ধে অভিযোগ গঠন ১০ নভেম্বর

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ২ নভেম্বর ২০২০, ১৩:২০

নিজস্ব প্রতিবেদক:

অর্থ পাচার মামলায় গোলাম কিবরিয়া(জিকে) শামীমসহ তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে অভিযোগ গঠনের জন্য আগামী (১০ নভেম্বর) দিন নির্ধারণ করেছেন আদালত। সোমবার (০২ নভেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ আদালত এ আদেশ দেন।

এদিন আদালতে হাজির করা হয় জিকে শামীমকে। তবে মামলার অপর আসামিদের আদালতে হাজির না করায় সময়ের আবেদন করে রাষ্ট্রপক্ষ। বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম সময়ের আবেদন মঞ্জুর করে নতুন এ দিন ধার্য করেন।

অন্য আসামিরা হলেন- দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, শহিদুল ইসলাম, জামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম।

‌এর আগে গত ৪ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সাঈদ তদন্ত শেষে আদালতে জিকে শামীমসহ তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। এ মামলায় মোট ২৬ জনকে সাক্ষী করা হয়।

অভিযোগ থেকে জানা যায়, জিকে শামীম তার দেহরক্ষীদের সহযোগিতায় নিজ নামে লাইসেন্স করা অস্ত্র প্রদর্শন ও ব্যবহার করে মানুষের মধ্যে ভীতি সৃষ্টি করে আসছিলেন। এছাড়া বিভিন্ন ধরনের টেন্ডারবাজি, মাদক ও জুয়ার ব্যবসাসহ স্থানীয় টার্মিনাল, গরুর হাট-বাজারে চাঁদাবাজি করে নামে-বেনামে বিপুল পরিমাণ অবৈধ অর্থের মালিক হয়েছেন। সেই সাথে বিপুল পরিমাণ অর্থ বিদেশে পাচার করেছেন। ওই ঘটনায় ২০১৯ সালের ২১ সেপ্টেম্বর গুলশান থানায় মামলা দায়ের করে র‌্যাব।

এনএফ৭১/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top