রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

ক্রিসেন্ট হাসপাতালকে ১৭ লাখ টাকা জরিমানা

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ৫ নভেম্বর ২০২০, ১৩:০৩

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর উত্তরা ক্রিসেন্ট ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশন সেন্টারে মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ও ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় ১৭ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৪ নভেম্বর) রাত ১০টার দিকে উত্তরার ৩ নম্বর সেক্টরের ১৫ নম্বর সড়কের ক্রিসেন্ট ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশন সেন্টারে এই অভিযান শুরু করে র‌্যাব-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু জানান, হাসপাতালের ডায়াগনস্টিক সেন্টারে বিভিন্ন অনিয়মের অভিযোগে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট পাওয়ায় ১০ লাখ টাকা এবং পাশে ক্রিসেন্টের দু’টি ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় ৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া ওই হাসপাতালে চিকিৎসকের অনুপস্থিতিতে সন্তান প্রসব করানোর কারণে নবজাতকের মৃত্যুর অভিযোগ করা হয়েছে।

অভিযোগকারী শাহনাজ জাহান বলেন, তার অন্তঃসত্ত্বা বোনকে গত মঙ্গলবার বিকালে একজন চিকিৎসকের অধীনে সেখানে ভর্তি করান। মধ্যরাতে প্রসব ব্যথা উঠলে রাত ১২টায় ডাক্তারের অনুপস্থিতেই নার্সরা তার প্রসব করান। এরপর রাত ২টায় তাদের জানানো হয় মৃত সন্তান হয়েছে। তিনি বলেন, চিকিৎসক ও নার্সদের অবহেলায় নবজাতকের মৃত্যু হয় এবং তার বোনকে চরম স্বাস্থ্য ঝুঁকির মধ্যে ফেলা হয়েছে।

এ ব্যপারে উত্তরা পশ্চিম থানার ওসি তপন চন্দ্র সাহা জানান, নবজাতকের মৃত্যুর বিষয়ে শাহনাজ জাহান নামের এক নারী থানায় অভিযোগ করেছেন। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, এর আগেও উত্তরা ক্রিসেন্ট ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশন সেন্টারে অভিযান চালিয়ে অনিয়ম পাওয়ায় জরিমানা করা হয়েছিল।

এনএফ৭১/জেএস/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top