সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

বিবস্ত্রের ভিডিও সরানোর নির্দেশ হাইকোর্টের

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ৫ অক্টোবর ২০২০, ২০:০২

নিজস্ব প্রতিবেদক:

নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে সরাতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন-বিটিআরসিকে নির্দেশ দিয়েছে হাই কোর্ট।

পাশাপাশি ভিডিওটি পেনড্রাইভ বা সিডিতে সংরক্ষণ করতে বিটিআরসি চেয়ারম্যানকে বলা হয়েছে।

সোমবার (৫ সেপ্টেম্বর) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. মহি উদ্দিন শামীমের ভার্চুয়াল হাই কোর্ট বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে রুলসহ এ আদেশ দেন।

এছাড়া এ ঘটনায় করা মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নোয়াখালীর পুলিশ সুপারকে নির্যাতিত নারী ও তার পরিবারকে সব ধরনের নিরাপত্তা দিতেও নির্দেশ দিয়েছে আদালত।

একইসঙ্গে ওই নারীর নিরাপত্তা, জবানবন্দি নেওয়া, দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার ক্ষেত্রে আইন প্রয়োগকারী সংস্থার কোনো অবহেলা আছে কি না তা অনুসন্ধানে নোয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসকের নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি করে দিয়েছে হাইকোর্ট।

কমিটিকে হাই কোর্টের রেজিস্ট্রারের কাছে ১৫ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন, জেলার সমাজ সেবা কর্মকর্তা ও চৌমুহনী সরকারি এস এ কলেজের অধ্যক্ষ।

উল্লেখ্য, নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নের একটি গ্রামে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও ধারণ করে দুষ্কৃতিকারীরা। পরে ওই নারী কুপ্রস্তাবে রাজি না হওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয় ভিডিও।

এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সারাদেশে নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ওঠে বিভিন্ন মহল থেকে। এরপর ওই নারীকে উদ্ধার করে নিজেদের হেফাজতে নেয়ার পাশাপাশি জড়িত চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এনএফ৭১/এমকে/২০২০

 



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top