• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড; প্রস্তাব উঠছে মন্ত্রিসভায়

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১১ অক্টোবর ২০২০, ২১:৪০

নিজস্ব প্রতিবেদক:

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করা সংক্রান্ত প্রস্তাবটি সোমবার (১২ সেপ্টেম্বর) মন্ত্রীসভায় তোলা হচ্ছে। জানা গেছে, নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ এর খসড়া সোমবার (১২ অক্টোবর) মন্ত্রিসভায় তোলা হচ্ছে বলে সরকারের পক্ষ থেকে জানা গেছে।

রোববার (১১ অক্টোবর) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ এর খসড়া সোমবার মন্ত্রীসভায় তোলা হবে।

এর আগে আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার পর আইন সংশোধন করে ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড করার উদ্যোগ নেওয়া হয়েছে।

নারী ও শিশু নির্যাতন দমন আইন অনুযায়ী, ধর্ষণের সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড। আইনের ৯(১) ধারায় পরিবর্তন করে ধর্ষণের শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড থেকে বাড়িয়ে মৃত্যুদণ্ড করার প্রস্তাব করা হবে বলে জানিয়েছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সূত্র। পাশাপাশি আইনের কয়েকটি ধারায় ছোট ছোট পরিবর্তন আনা বলে হচ্ছে।

এনএফ/এমকে/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top