• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পুঁজিবাজারে অধিকাংশ কোম্পানির দরপতন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:১৪

শেয়ারবাজার

বাংলাদেশের শেয়ারবাজারে বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) অধিকাংশ কোম্পানির শেয়ারের দরপতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের পাশাপাশি লেনদেন কমেছে। প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ২৫০ কোটি টাকার নিচে নেমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট কমে ৬ হাজার ২০৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৩ পয়েন্ট কমে ১ হাজার ৩৫৫ পয়েন্টে এবং ডিএস ৩০ সূচক শূন্য দশমিক ৩৮ পয়েন্ট কমে ২ হাজার ২২১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৩১১ টি কোম্পানির শেয়ার ও ইউনিট। এর মধ্যে দাম বেড়েছে ৭টি কোম্পানির। দরপতন হয়েছে ১৫০টি কোম্পানির। অপরিবর্তিত রয়েছে ১৫৪টি প্রতিষ্ঠানের । ডিএসইতে মোট ২২২ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন যার পরিমাণ ছিলো ২৫৭ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৫ পয়েন্ট কমে ১৮ হাজার ৩৩৪ পয়েন্টে, সিএসসিএক্স ১৫ পয়েন্ট কমে ১০ হাজার ৯৯০ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ৬ পয়েন্ট কমে ১৩ হাজার ২৯৮ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে ১১৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৫টির, কমেছে ৫৬টির এবং অপরিবর্তিত আছে ৫৭টির। দিন শেষে সিএসইতে ৭ কোটি ১০ লাখ ৮৪ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top