• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বাংলাদেশে ‘পাঠান’ মুক্তিতে উত্তেজিত হয়ে কি বললেন পরিচালক ঝন্টু?

নিশি রহমান | প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারী ২০২৩, ২৩:২৪

ছবি: সংগৃহীত

শর্তসাপেক্ষে হিন্দি ছবি বাংলাদেশে আমদানির পক্ষে সম্মত হয়েছে ঢাকাই চলচ্চিত্রের প্রযোজক, প্রেক্ষাগৃহমালিক, পরিচালক, অভিনয়শিল্পী ও কলাকুশলীদের ১৯ সংগঠন।

রোববার (১৯ ফেব্রুয়ারি) এসব সংগঠনের জোট সম্মিলিত চলচ্চিত্র পরিষদ এ সংক্রান্ত একটি প্রস্তাবনা তুলে দেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদকে। পরে জানানো হয়, শর্ত সাপেক্ষে হিন্দি ছবি বাংলাদেশে আমদানিতে কোনো আপত্তি নেই তাদের। বিষয়টি প্রধানমন্ত্রীকে জানিয়ে পরবর্তী ব্যবস্থা নেয়ার জন্য আশ্বাসও দেন তথ্যমন্ত্রী।

আরও পড়ুন>>> এবার কেন রণবীর-আলিয়ার ওপরে চটেছেন কঙ্গনা?

 তবে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন চিত্রনাট্যকার ও চলচ্চিত্র নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু।

গত মঙ্গলবার এ চিত্রনাট্যকার গণমাধ্যমকে বলেন, আমরাই একমাত্র জাতি, যারা ভাষার জন্য গুলি খেয়ে ভাষাকে প্রতিষ্ঠিত করেছি। তিনি  আরও বলেন, বাংলাদেশ ছাড়া পৃথিবীর কোথাও এই নজির নেই। এ জন্য মাথা উঁচু করে কথা বলি আমরা। আমার দেশে কেন উর্দু-হিন্দি ছবি চলবে?

ঝন্টুর দাবি, বঙ্গবন্ধু বলেছিলেন— ‘তোরা একটি ছবি দিতে পারবি?’ তখন আমরা বলেছিলাম, প্রতি সপ্তাহে একটা করে নতুন ছবি দিতে পারব। তখন বঙ্গবন্ধু দৃঢ কণ্ঠে বলেন, যা হিন্দি চলবে না।'

তিনি আরও মনে করেন, প্রধানমন্ত্রী বাংলাদেশে পাঠান ছবি মুক্তিতে কোনো অনুমতি দেবেন না। অতীতের স্মৃতি মনে করে তিনি বলেন, অনেক দিন আগে এ দেশে যখন উর্দু-হিন্দি ছবি চলছিল, তখন চলচ্চিত্রের অনেকেই আমরা বঙ্গবন্ধুর কাছে গিয়েছিলাম। বলেছিলাম— এ দেশে কোনো উর্দু-হিন্দি চলুক তা চাই না আমরা।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top