• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ল আরও ছয় মাস

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২০, ১৫:৪২

নিজস্ব প্রতিবেদক:

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দণ্ডাদেশ স্থগিত করে মুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়ানো হয়েছে। দণ্ডাদেশ শর্তসাপেক্ষে ২৫ সেপ্টেম্বর থেকে পরবর্তী ৬ মাসের জন্য স্থগিতের অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর অনুমোদনের পর মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে জানান, খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দারের আবেদনের পরিপ্রেক্ষিতে এ দণ্ডাদেশ শর্তসাপেক্ষে ৬ মাসের জন্য স্থগিত করা হয়েছে। এ সময় তিনি বলেন, খালেদা জিয়ার আরও ৬ মাস মুক্তির ক্ষেত্রে আগে যেসব শর্ত ছিল সেগুলো বহাল থাকবে।

বেগম জিয়ার পারিবারিক সূত্রে জানা গেছে, তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করবেন। একইসঙ্গে, চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার দরকার হবে কিনা সে ব্যাপারে পরামর্শ দেবে এই বোর্ড। বোর্ডের পরামর্শটি সরকারের বিবেচনার ওপর নির্ভর করবে খালেদা জিয়াকে বিদেশে নেওয়া যাবে কিনা।

প্রসঙ্গত, দুই মামলায় ১৭ বছরের কারাদণ্ডাদেশ ভোগ করছেন বেগম খালেদা জিয়া। ২০১৮ সালের ৭ ফেব্রুয়ারি থেকে দীর্ঘ ২৫ মাস কারাভোগের পর গত ২৫ মার্চ তিনি ৬ মাসের জন্য বিশেষ বিবেচনায় জামিন পান। এই জামিনের মেয়াদ আগামী ২৪ সেপ্টেম্বর শেষ হয়ে হওয়ায়। নতুন প্রজ্ঞাপনে ২৫ সেপ্টেম্বর থেকে পরবর্তী ৬ মাসের জন্য খালেদা জিয়াকে জামিন দেওয়া হয়েছে।

এনএফ৭১/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top