রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

সমন্বিত ভর্তি পরীক্ষা নেয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ২ নভেম্বর ২০২০, ১১:১৮

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক:

মহামারি করোনায় দেশের শিক্ষা ব্যবস্থা পিছিয়ে পড়ায় বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের ভোগান্তি, আর্থিক সাশ্রয়, আবাসনের সমস্যা নিরসনের লক্ষ্যে সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেয়ার আহ্বান জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

রোববার(১ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভর্তি পদ্ধতি পর্যালোচনা সংক্রান্ত ভার্চ্যুয়াল সভায় উপস্থিত উপাচার্যের প্রতি এ আহ্বান জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সমন্বিত পদ্ধতিতে নেয়ার চেষ্টা থেকেই করে আসছে শিক্ষা মন্ত্রণালয় এবং বিশ্ববিদ্যালয় মন্জুরী কমিশন (ইউজিসি)। অধিকাংশ বিশ্ববিদ্যালয় ইতোমধ্যে এ বিষয়ে মত দিলেও পিছিয়ে রয়েছে বড় চারটি বিশ্ববিদ্যালয়।

মন্ত্রী বলেন, মহামারী করোনার প্রকোপ বৃদ্ধির সম্ভাবনা রোধকল্পে সমন্বিত বা গুচ্ছ পদ্ধতিতে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা গ্রহণ করার বিষয়টি অধিক গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। কারন বিশাল সংখ্যক ভর্তিচ্ছু শিক্ষার্থীর দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য গণপরিবহনে যাতায়াতের ফলে করোনার প্রকোপ বাড়তে পারে।

তিনি আরও বলেন, এ বছর যদি আমরা সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা গ্রহণ করতে পারি, তাহলে তা হবে মুজিববর্ষ উপলক্ষে বিশ্ববিদ্যালয়গুলোর পক্ষ থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য একটি বড় উপহার।

এনএফ৭১/জেএস/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top