জাতীয় সংসদের দশম অধিবেশন শুরু রোববার

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ৭ নভেম্বর ২০২০, ১৬:১৯

নিজস্ব প্রতিবেদক:

মুজিববর্ষ উপলক্ষ্যে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে, জাতীয় সংসদের দশম (বিশেষ) অধিবেশন শুরু হবে রোববার (৮ নভেম্বর) সন্ধ্যা ৬টায়। মহামারি করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে কঠোর স্বাস্থ্যবিধি মেনে এ অধিবেশন কার্যক্রম চলবে।

সচিবালয়ের দেওয়া তথ্যানুযায়ী, অধিবেশনের ১ম দিনে শোক প্রস্তাব ও অধ্যাদেশ উত্থাপন করা হবে। তারপর বিশেষ অধিবেশনের কার্যক্রম শুরু হবে সন্ধ্যা ৬টায়।

ওইদিন শুরুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গবন্ধুর বর্ণাঢ্য ও কর্মময় রাজনৈতিক জীবন নিয়ে স্মারক বক্তৃতা দেবেন। তারপর এ নিয়ে আলোচনার জন্য একটি সাধারণ প্রস্তাব আনা হবে এবং ওই প্রস্তাবের ওপর সরকার ও বিরোধীদলীয় সাংসদের দীর্ঘ আলোচনা শেষে তা পাস হবে।

জানা গেছে, এ অধিবেশনকে সামনে রেখে প্রস্ততি প্রায় শেষ পর্যায়ে। অধিবেশনে যোগদানের জন্য সাংসদ, সাংবাদিক ও সকল কর্মকর্তা-কর্মচারীদের কোভিড-১৯ নমুনা পরীক্ষা চলছে। করোনা নেগেটিভ ব্যক্তিরাই বিশেষ অধিবেশনে প্রবেশ করতে পারবেন।

প্রসঙ্গত, করোনা এই ভয়াবহ পরিস্থিতির কারণে গত ২২ ও ২৩ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সংসদের বিশেষ অধিবেশনটি স্থগিত করা হয়েছিল।

এনএফ৭১/জেএস/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top