সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

জাদুঘরে চলছে বিজেসির আলোকচিত্র প্রদর্শনী

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২০, ১৪:৪৭

নিজস্ব প্রতিবেদক:

করোনায় গণমাধ্যম কর্মীদের লড়াই নিয়ে জাতীয় জাদুঘরে আয়োজিত তিন দিন ব্যাপী চিত্রকর্ম ও আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার-বিজেসি। সোমবার (২৩ নভেম্বর) দুপুরে জাতীয় জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী গ্যালারিতে আয়োজিত তিনদিন ব্যপি আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

ভয়ভীতি উপেক্ষা করে করোনাকালে দায়িত্ব পালন করায়, সাংবাদিকদের ধন্যবাদ জানান তথ্যমন্ত্রী। তিনি বলেন, করোনাকালে গণমাধ্যম কর্মীদের চাকুরিচ্যুতি অত্যান্ত দুঃখজনক। গণমাধ্যম কর্মী আইন এবং সম্প্রচার আইন যতদ্রুত সম্ভব বাস্তবায়নের চেষ্টা চলছে। এ সময় তথ্যমন্ত্রী সরকারের সমালোচনার পাশাপাশি ইতিবাচক দিকগুলোও তুলে ধরার তাগিদ দেন।

ব্রডকাস্ট জার্নালিস্ট বা সম্প্রচার সাংবাদিকদের আইনি সুরক্ষা দিতে সরকারের প্রতি আহবান জানান ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার-বিজেসি’র সদস্য সচিব শাকিল আহমেদ। মাঠ পর্যায়ে কর্মরত সাংবাদিক এবং সম্প্রচার গণমাধ্যম কর্মীদের সুরক্ষায় আলাদা সেল গঠনের দাবিও জানান তিনি।

গণমাধ্যম কর্মীদের জন্য সরকারী সুরক্ষা ও প্রণোদনা নিশ্চিতের দাবি জানান ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার-বিজেসি’র সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা।

অনুষ্ঠানে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন জাতীয় জাদুঘরের মহাপরিচালক ডঃ মোস্তাফিজুর রহমান, ডাঃ সালেহ মোহাম্মদ তুষার, শিল্পী মনিরুজ্জামান ও বিজেসি’র বোর্ড অব ট্রাস্টি রাশেদ আহমেদ। এছাড়া প্যারিস থেকে ভিডিও কলে যোগদেন শিল্পী শাহাবুদ্দিন আহমেদ এবং যুক্তরাষ্ট্র থেকে যোগ দেন শিল্পী গুলশান হোসেন।

এনএফ৭১/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top