সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

ন্যায় বিচার নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২০, ১৩:১৫

নিজস্ব প্রতিবেদক:

প্রশাসনের কর্মকর্তাদের কর্মস্থলে মুখ চিনে সেবা না দিয়ে দল-মতের ঊর্ধ্বে থেকে সবার জন্য ন্যায় বিচার নিশ্চিত করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকালে ১১৬তম, ১১৭তম এবং ১১৮তম আইন ও প্রশাসন প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এ নির্দেশ দেন তিনি। এ সময় সেরা তিনজন প্রশিক্ষণার্থীকে রেক্টরস অ্যাওয়ার্ডস প্রদান করা হয়।

১৫ই আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের লক্ষ্য থেকে বিচ্যুত হয় বাংলাদেশ। দেশের ভাগ্য বিড়ম্বিত মানুষের জন্য নবীন কর্মকর্তাদের মেধা মনন কাজ লাগানোর আহ্বান জানান তিনি।

সরকারের প্রথম মেয়াদ বাংলাদেশের মানুষের জন্য স্বর্ণযুগ ছিল উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ঘাত প্রতিঘাত পেরিয়ে আট বছর পর ক্ষমতায় এসে বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে গড়ে তুলেছে আওয়ামী লীগ সরকার। যার ফলে করোনা পরিস্থিতিতেও দেশের প্রবৃদ্ধি ধরে রাখা সম্ভব হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষের জনজীবন সচল রাখতে সরকার অব্যাহত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এছাড়া সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে সরকার বিভিন্ন পরিকল্পনা নিয়েছে জানিয়ে শেখ হাসিনা বলেন আজকের নবীন কর্মকর্তাদের নেতৃত্ব দিয়ে দেশকে গড়ে তুলতে হবে।

এসময় তিনি কর্মস্থলে স্বাস্থ্যবিধি কঠোর ভাবে মেনে চলতে নবীন কর্মকর্তাদের পরামর্শ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এনএফ৭১/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top