• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ওষুধের দোকান ২৪ ঘণ্টাই খোলা থাকবে: স্বাস্থ্যমন্ত্রী

রায়হান রাজীব | প্রকাশিত: ২৬ আগষ্ট ২০২২, ০০:১৮

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, রাত ১২টার পর ফার্মেসি বন্ধ রাখার কোনো নির্দেশনা স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে দেওয়া হয়নি।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রণালয়ের সভা কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ওষুধের দোকান বন্ধ থাকার বিষয়ে স্বাস্থ্যমন্ত্রণালয় থেকে এখন পর্যন্ত কোনো নির্দেশনা দেওয়া হয়নি। সিটি করপোরেশন যদি এটা নিয়ে কিছু করে থাকে, সেটা স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে করা হয়নি। আমরা এ বিষয়ে তাদের সঙ্গে কথা বলছি।

এরআগে, সোমবার (২২ আগস্ট) এক গণবিজ্ঞপ্তি প্রকাশ করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এতে বলা হয়, ডিএসসিসি এলাকার দোকান-পাট, শপিং মল, মার্কেট ও বিপনীবিতান রাত ৮টার মধ্যে বন্ধ করতে হবে।

কাঁচাবাজার, ব্যবসায়িক বা বাণিজ্যিক প্রতিষ্ঠান ও স্থাপনা রাত ১০টার মধ্যে। সব ধরনের রেস্তোরাঁ ও খাবার দোকানের রান্নাঘর রাত ১০টার মধ্যে বন্ধ করতে হবে, তবে খাবার সরবরাহ করা যাবে ১১টা পর্যন্ত।

এছাড়া চলচ্চিত্র প্রেক্ষাগৃহসহ চিত্ত-বিনোদনমূলক প্রতিষ্ঠান বা স্থাপনা রাত ১১টা পর্যন্ত, সাধারণ ওষুধের দোকান রাত ১২টা পর্যন্ত এবং হাসপাতালের সঙ্গে সংযুক্ত নিজস্ব ওষুধের দোকান রাত ২টা পর্যন্ত খোলা রাখা যাবে।

এর দুদিনপর বুধবার (২৪ আগস্ট) রাজধানীর শাহবাগে ঢাকা দক্ষিণ সিটি করপোরশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, গণবিজ্ঞপ্তি অনুযায়ী আগামী ১ সেপ্টেম্বর থেকে নির্দিষ্ট সময়ের পর সব ধরনের দোকানপাট বন্ধ থাকবে।

তিনি বলেন, ওষুধের দোকান ও এর সেবাকে সর্বোচ্চ সময় দেওয়া হয়েছে। অলিগলির ওষুধের দোকানগুলো রাত ১২টা এবং হাসপাতালের সঙ্গে থাকা দোকানগুলোকে রাত ২টা পর্যন্ত সময় দেওয়া হয়েছে। এটা যথেষ্ট ও সর্বোচ্চ সময়। এখন থেকে ঢাকা শহরের সবকিছু পরিচালনায় একটি সূচির আওতায় আসতে হবে। আগামী ১ সেপ্টেম্বর থেকে এটা কার্যকর হবে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top