বুধবার, ২২ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বর্জ্য সংগ্রহে ১০০ টাকার বেশি আদায় করা যাবেনা: ডিএসসিসি মেয়র

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২০, ২১:০০

সভায় মেয়র তাপস

নিজস্ব প্রতিবেদক:

কোন বাসা-বাড়ি থেকে বর্জ্য সংগ্রহের জন্য মাসিক ১০০ টাকার বেশি চার্জ আদায় করা যাবে না বলে প্রাথমিক বর্জ্য সেবা সংগ্রহকারীদের ( পিসিএসপি) সাফ জানিয়ে দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটির (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস।

আজ (সোমবার) দুপুরে নগর ভবনের মেয়র হানিফ অডিটোরিয়ামে “পিসিএসপি’র কাজের বিষয়ে মুক্ত আলোচনা” এ অংশ নিয়ে তিনি বলেন, নতুন আঙ্গিকে বর্জ্য ব্যবস্থাপনার জন্য নির্দিষ্ট হারে আমরা মাসিক চার্জ নির্ধারণ করে দিয়েছি। কোন পিসিএসপি বাসা-বাড়ি থেকে ১০০ টাকার বেশি চার্জ আদায় করতে পারবেন না।

ঢাকাবাসী একটি বড় অংশ এখনও  উন্মুক্ত স্থানে  বর্জ্য ফেলায় অভ্যস্ত  উল্লেখ করে ডিএসসিসি মেয়র বলেন, রাজধানী হিসেবে এর মর্যাদা ও সম্মান সবাইকে অনুধাবন করতে হবে। সেজন্য ডিএসসিসির নির্দেশনা সবাইকে মানতে হবে।

পিসিএসপিদেরকে বর্ধিত হারে বিনিয়োগ ও জনবল নিয়োগ করার নির্দেশনা দিয়ে ডিএসসিসি মেয়র দিনের বেলায় বর্জ্য সংগ্রহ  নিয়ে ক্ষোভ জানান। কোনভাবেই ডিএসসিসি সূচির বাইরে বর্জ্য সংগ্রহ করা যাবেনা বলে সতর্ক করে দেন তিনি।

 

২০২১ সালের মধ্যে প্রতিটি ওয়ার্ডে অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর (এসটিএস) করার প্রত্যয় ব্যক্ত করে মেয়র বলেন, আমরা নতুন যেসব এসটিএস নির্মাণ করছি, সেগুলো আগের চাইতে বড় পরিসরে নির্মাণ করা হচ্ছে, যাতে করে অদূর ভবিষ্যতেও আমাদের নতুন করে এসটিএস নির্মাণ করতে না হয়।

ডিএসসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মোঃ বদরুল আমিনের সঞ্চালনায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এবিএম আমিন উল্লাহ নূরী অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

এনএফ৭১/এমকে/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top