• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


‘সাকিবের বিকল্প আমাদের এখনো তৈরি হয়নি’- পাপন

শাকিল খান | প্রকাশিত: ২৭ মে ২০২৩, ২০:৩৭

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ক্যারিয়ারে বাংলাদেশকে অনেক ম্যাচই জিতিয়েছেন দেশের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। সবশেষ এক যুগে সাকিব এবং ম্যাচসেরা যেন একে অপরের পরিপূরক হয়ে উঠেছে। অলরাউন্ডার হিসেবে রয়েছেন বিশ্বসেরাদের ওপরের কাতারে। নাজমুল হাসান পাপন তাই অলরাউন্ডার সাকিবের সঙ্গে কারও তুলনা করতে চান না।

পাপন বলেন, ‘খেলোয়াড়দের মাঝে আমি বলব যে সাকিবের বিকল্প আমাদের এখনো নেই, এটাই বাস্তবতা। আমাদের ব্যাটার আছে, বোলার আছে। আপনি যদি বলেন হয়তো ওর মতো বা ওর চেয়ে ভালো বোলার আছে, ভালো ব্যাটার আছে। কিন্তু দুটোই আছে এরকম কেউ নেই।’

তবে সাকিবের পাশাপাশি দলের আরেক অলরাউন্ডার মেহেদী হাসানকে মিরাজের কথাও টেনেছেন পাপন। সাকিবের মতো পাক্কা অলরাউন্ডার হতে না পারলেও তার কাছাকাছি যেতে মিরাজকে দিয়েছেন টোটকা।

পাপন বলেন, ‘আশা করি বেশ কয়েকজন ছেলে আছে। মিরাজ যদি তার বোলিং এবং ব্যাটিংটাকে আরও একটু পাকাপোক্ত করতে পারে তাহলে সাকিব হতে পারবে না, কাছাকাছি যেতে পারবে হয়তো।

আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের হয়ে ৬৬ টেস্ট খেলেছেন সাকিব। যেখানে ব্যাট হাতে ৪ হাজার ৪৫৪ রান করার সঙ্গে বল হাতে নিয়েছেন ২৩৩ উইকেট।

এবং ২৩২ ওয়ানডেতে ৭ হাজার ১৩২ রান করা সাকিব বাঁহাতি স্পিনে নিয়েছেন ৩০১ উইকেট। টি-টোয়েন্টি ক্রিকেটে ২ হাজার ৩৪৫ রান করার পাশাপাশি ১৩৬ উইকেট। ২০ ওভারের ক্রিকেটে ২ হাজার রান ও ১০০ উইকেট নেয়া একমাত্র ক্রিকেটার সাকিব।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top