আজ কোথায় কী হচ্ছে, সারাদিনের আয়োজন কী

রায়হান রাজীব | প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৪

ছবি: সংগৃহীত

রাজধানীতে প্রতিদিন নানা কর্মসূচি পালন করে থাকে রাজনৈতিক দলসহ বিভিন্ন সংগঠন। ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তে আয়োজন করা হয় নানান ধরনের কর্মসূচি। এর মধ্যে শিল্প-সংস্কৃতি, রাজনীতি অথবা রাষ্ট্রীয় অনুষ্ঠান অন্যতম। প্রতিদিন সকালে জেনে নিন কোথায় কী আয়োজন। আজ রবিবার কোথায় কী হচ্ছে চলুন দেখে নেয়া যাক একনজরে।

অর্থ উপদেষ্টার কর্মসূচি

বেলা সাড়ে ১১টায় সচিবালয়ে নিজ অফিস কক্ষে অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদের সঙ্গে বিশ্বব্যাংক এবং ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশনের (আইএফসি) প্রতিনিধিদের সাক্ষাৎ। এ ছাড়া বিকেল ৪টায় সচিবালয়ে অর্থ উপদেষ্টার অফিস কক্ষে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনরির সাক্ষাৎ।

পরিবেশ, বন ও জলবায়ু উপদেষ্টার কর্মসূচি

সকাল সাড়ে ১০টায় আগারগাঁও পরিবেশ অধিদফতরে পলিথিন/পলিপ্রোপাইলিন শপিং ব্যাগের বিকল্প পণ্য মেলার উদ্বোধন এবং বিকল্প পণ্য সামগ্রী বিষয়ক সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন এবং পানিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান।

শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টার কর্মসূচি

বিকেল ৩টায় সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে শ্রম ও কর্মসংস্থান আসিফ মাহমুদ সজীব ভূঁইয়ার সঙ্গে গ্রামীণফোনের কর্মকর্তাদের সৌজন্য সাক্ষাৎ।

বিএনপির কর্মসূচি

সকাল সাড়ে ১০টায় জিয়া মঞ্চের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের মাজারে ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ অর্পণ। এ ছাড়া দুপুর ১টায় জিয়া মঞ্চের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে র‍্যালি শুরু। এতে উপস্থিত থাকবেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।

বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল

সকাল সাড়ে ১০টায় ঢাকা রিপোর্টার্স মিলনায়তনে ‘বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে রাষ্ট্রবিনির্মাণে মুক্তিযোদ্ধাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভা।

ডিএমপি কমিশনারের কর্মসূচি

সকাল সাড়ে ৯টায় পল্টন আউটার স্টেডিয়ামে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র‍্যাব) আয়োজিত‘ওয়ালটন-ক্র‍্যাব ক্রীড়া উৎসব-২০২৪’ ফুটবল খেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসান পিপিএম, এনডিসি।

নিবন্ধিত নিয়োগবঞ্চিত শিক্ষক ফোরামের কর্মসূচি

সকাল ১০টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে এনটিআরসি নিবন্ধিত নিয়োগ বঞ্চিত শিক্ষক ফোরাম।

সর্বজনীন বদলিপ্রত্যাশী শিক্ষক ঐক্যজোটের কর্মসূচি

সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে সর্বজনীন বদলিপ্রত্যাশী শিক্ষক ঐক্যজোট।

 

 

 



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top