যুক্তরাষ্ট্রে সাড়ে ১৩ মিলিয়ন ডলারের ভুয়া পণ্য জব্দ

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২০ আগষ্ট ২০২১, ১৮:৩৩

যুক্তরাষ্ট্রে সাড়ে ১৩ মিলিয়ন ডলারের ভুয়া পণ্য জব্দ

যুক্তরাষ্ট্রে প্রায় সাড়ে ১৩ মিলিয়ন ডলার মূল্যের ভুয়া ট্রেডমার্ক বসানো বিভিন্ন পণ্যদ্রব্য জব্দ করেছে মার্কিন আইন প্রয়োগকারী সংস্থা। যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে ভুয়া ট্রেডমার্কযুক্ত এসব পণ্যদ্রব্য প্রকাশ্যে প্রদর্শন ও বিক্রির চেষ্টা করা হয়েছিল বলে জানিয়েছে ইউএস ইমিগ্রেশন অ্যান্ড কাস্টমস এনফোর্সমেন্টস (আইসিই)।

ইউএস ইমিগ্রেশন অ্যান্ড কাস্টমস এনফোর্সমেন্টস (আইসিই) ও হোমল্যান্ড সিকিউরিটি ইনভেস্টিগেশনসসহ (এইচএসআই) নেভাদা অঙ্গরাজ্যের আইন প্রয়োগকারী সংস্থার বিশেষ এজেন্টরা এই নকল ডিজাইনার পণ্যগুলি জব্দ করেন। যার মূল্য ১৩ মিলিয়ন ৪ লাখ ৭৯ হাজার ৪০২ ডলার।

আইন-শৃঙ্খলা রক্ষাকারীবাহিনীর কর্মকর্তাদের মতে, গুদামটিতে দুটি শিল্প আকারের সেলাই মেশিন ছিল যা ব্যবহৃত হচ্ছিল নকল পণ্যদ্রব্য তৈরিতে। লুই ভুইটন ট্রেডমার্কের ছাপযুক্ত রোলস এবং শীট, যা চীন থেকে আমদানি করা হয়েছিল।

গুদামে মজুদ ছিল অভ্যন্তরীণভাবে তৈরি সমাপ্ত পণ্য, চীন থেকে আমদানি করা অতিরিক্ত নকল পণ্যদ্রব্য, ডাকের জন্য কম্পিউটার এবং ওজন স্টেশন এবং পার্সেল কোম্পানির মেলআউট বক্সের। অব্যাহত তদন্তের জন্য প্রমাণ হিসাবে রাখা হয়েছে আইটেমগুলিকে।

এইচএসআই লাস ভেগাসের দায়িত্বে থাকা বিশেষ এজেন্ট ফ্রান্সিসকো বুরোলা বলেন, আমরা এইচএসআই যুক্তরাষ্ট্রের বাজারে জাল পণ্য রাখা এবং অপরাধমূলক সংগঠনগুলোকে ধ্বংস করার দিকে মনোনিবেশ করবো। মেধা সম্পত্তির অধিকারের লঙ্ঘন আমাদের অর্থনৈতিক কার্যকারিতার জন্য ক্রমবর্ধমান হুমকি যা আমাদের সম্প্রদায়ের মধ্যে দাঁড়াতে পারে না।


এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top