রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

পরাজয়ের গুঞ্জন ট্রাম্প শিবিরে

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১ নভেম্বর ২০২০, ১৪:০৬

আন্তর্জাতিক ডেস্ক:

আগামী ৩ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে মার্কিন নির্বাচন। যদিও এখনো কিছু নিশ্চিত নয় তবে আগাম ভোটের জরিপে ৮ পয়েন্টে পিছিয়ে আছেন বর্তমান প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। এই অবস্থার প্রেক্ষিতে হোয়াইট হাউসের কর্মকর্তারা এবং রাষ্ট্রপতি ট্রাম্পের সিনিয়র সহযোগীরা নির্বাচনে বিপর্যয়ের জন্য প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।

তারা আশঙ্কা করছেন যে ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেনের কাছে ট্রাম্প পরাজিত হতে চলেছে। সম্প্রতি ডেইলি বিস্টের সাক্ষাৎকারে তারা এসব কথা জানান। একই সাথে নাম জানাতে অনিচ্ছুক ট্রাম্পের কাছের একাধিক কর্মকর্তা এবং সহযোগীরাও এমনটাই ইঙ্গিত দিয়েছেন।

তাদের মধ্যে অনেকেই বলেন, প্রায় এক বছর ধরে দেশব্যাপী করোনাভাইরাস মৃত্যু, অর্থনৈতিক মন্দা এবং জাতিগত অস্থিরতাই ট্রাম্পের পরাজয়ের কারণ বলে জানিয়েছেন।

ট্রাম্পের উপদেষ্টা স্টিফেন মুরও পরাজয়ের সম্ভাবনা নিয়ে দুঃখ প্রকাশ করে বলেন, আমার ধারনা বাইডেন ৬০ শতাংশ এবং ট্রাম্প ৪০ শতাংশ ভোট পেতে পারে।”

তবে আশার কথা হলো, হার জিত নিয়ে এখনি কিছু বলা যাবে না, শেষ গোল কার জালে আটকাবে তা জানতে বিশ্ববাসীকে ৩ নভেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে।

এনএফ৭১/আরওয়াই/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top