রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

মার্কিন নির্বাচন: ফলাফল নিয়ে সংশয়

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ৪ নভেম্বর ২০২০, ১২:৩১

ইন্টারন্যাশনাল ডেস্ক:

করোনা মহামারির মধ্যেই চলছে মার্কিন মুল্লুকের নির্বাচন। যে কারণে বেশির ভাগ মার্কিন নাগরিক চিন্তিত রয়েছেন। এর মধ্যেই গুঞ্জন শোনা যাচ্ছে হেরে গেলে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হয়তো ক্ষমতা ছাড়বেন না। এর ফলে দেশটিতে দেখা দিবে নানা দাঙ্গা হাঙ্গামা, এতে করে দেশটির জনগণের মধ্যে ফলাফল নিয়ে সংশয় দেখা দিয়েছে। দেশটির একটি জনমত জরিপে এই সব তথ্য উঠে এসেছে।

জরিপে আরও জানান হয়, দেশটির প্রশাসন থেকে গোপনে সকলকে যার যার স্থান থেকে সর্তকতা অবল্মবনের জন্য বলা হয়েছে। এতে করে মার্কিন নাগরিকরা এক ধরনে উৎকণ্ঠার মধ্যে সময় পার করছে।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে নিরাপত্তার প্রস্তুতি সরূপ কিছু ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে ব্যবসায়ি ও দোকান মালিকগণ তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের কাচ গুলো নিরাপদ বস্তু দিয়ে ঢেকে দিচ্ছে। অপর এক ভিডিওতে কিছু মানুষকে শুটিং প্রাকটিস করতে দেখা যাচ্ছে। এইতে করেই বোঝা যায় নির্বাচনের ব্যাপারে তারা কতটা সংশয় দিন পার করছে।

অপরদিকে যুক্তরাষ্ট্রে কিছু সংবাদ মাধ্যম জানায় নির্বাচনকে সামনে রেখে দেশটির অস্ত্র বিক্রয় বেড়ে গেছে। যদিও এখন পর্যন্ত কোথাও কোন সহিংসতার খবর মেলেনি।

যুক্তরাষ্ট্রে ইতিহাসে এটাই প্রথম নির্বচন যেটা নিয়ে এত সংশয় দেখা দিয়েছে। ইতিপূর্বে এমনটা কখনো দেখেনি বিশ্ববাসী।

এনএফ৭১/আরওয়াই/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top