যেকোনো মুহূর্তে বাইডেনের নাম ঘোষণা

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ৭ নভেম্বর ২০২০, ১৩:৩১

ইন্টারন্যাশনাল ডেস্ক:

“মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন ২০২০” মঙ্গলবার (৩ নভেম্বর) অনুষ্ঠিত হলেও, এখনো শেষ হয়নি ভোট গণনা কার্যক্রম। নানা নাটকীয়তা ও হাড্ডাহাড্ডি লড়াই শেষে ফলাফল ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনর পক্ষেই যাচ্ছে এমনটাই জানানো হয়েছে যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যম গুলোতে। নেভাদা ও পেনসিলভানিয়া রাজ্য থেকে পাওয়া ফলাফলে এগিয়ে আছেন বাইডেন, এরই মধ্যে কিছু কিছু স্থানীয় গণমাধ্যম এসব রাজ্যে তাকে জয়ী ঘোষণা করেছেন। যেকোনো মুহূর্তে প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের নাম ঘোষণা করা হতে পারে।

নেভাদা ও পেনসিলভানিয়া রাজ্যে বৃহস্পতিবার (৫ নভেম্বর) পর্যন্ত বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এগিয়ে থাকলেও শুক্রবার (৬ নভেম্বর) নাগাদ এগিয়ে থাকতে দেখা যায় বাইডেনকে।

এদিকে সংবাদ মাধ্যম গুলোতে আরও জানানো হয়েছে, নেভাদাতে বাইডেনের পক্ষে পড়েছে ৬ লাখ ২৭ হাজার ১০৪ ভোট এবং ট্রাম্প পেয়েছেন ৬ লাখ ৬ হাজার ৯৬৭ ভোট।

অপরদিকে পেনসিলভানিয়াতে বাইডেন পেয়েছেন ৩৩ লাখ ১২ হাজার ৮৩ ভোট এবং ট্রাম্প পেয়েছেন ৩২ লাখ ৯৮ হাজার ৪৭৭ ভোট।

গুরুত্বপূর্ণ এই অঙ্গরাজ্য রয়েছে ২০টি ইলেক্টোরাল ভোট। যেকোনো প্রার্থীদের জন্য নির্বাচনের ফলাফল পরিবর্তন করে দিতে সক্ষম রাজ্যটি।

এ পর্যন্ত প্রকাশিত ফলাফলে মোট ৫৩৮ টি ইলেক্টোরাল ভোটের মধ্যে বাইডেন পেয়েছেন ২৬৪ ইলেক্টোরাল ভোট পাশাপাশি ট্রাম্পের দখলে আছে ২১৪ টি ইলেক্টোরাল ভোট।

এনএফ৭১/আরওয়াই/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top