বিজয়ের পর যা বললেন বাইডেন

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ৮ নভেম্বর ২০২০, ১২:৫৫

ইন্টারন্যাশনাল ডেস্ক:

পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ফলাফল ঘোষণার মধ্যদিয়ে শনিবার (৭ নভেম্বর) মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন ২০২০ এর জয়ের মুকুট মাথায় তুলেছেন ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন। দেশটির নির্বাচন কমিশন থেকে ফলাফর  ঘোষণার পর ডেলোয়ারে ডেমোক্রেট দলের সদর দপ্তর থেকে দেয়া এক বিজয় ভাষণে জো বাইডেন সকলকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার প্রতিশ্রুতি দেন।

এর আগে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের প্রথম ভাষণটি সরাসরি সম্প্রচার করে সি এন এন’সহ বেশ কিছু আন্তর্জাতিক প্রচার মাধ্যম। যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট বাইডেন তার বক্তব্যের শুরুতেই সকল কে ধন্যবাদ জানান। একই সাথে যারা তাকে ভোট দিয়েছেন, যারা তাকে ভোট দেননি, সকল ডেমোক্র্যাট এবং নিজ দলের সবাইকে পেছনে ফেলে আসা সব শত্রুতা ভুলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

সাম্প্রতিক সময়ে মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে যত রকম বিভেদ ও বৈষম্যের সৃষ্টি হয়েছে এসব বিষয়ের উপরেও আলোকপাত করেন তিনি।

এদিকে ভাষণে পরাজিত প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের উদ্দেশ্যে তিনি বলেন, ‘হার-জিত জীবনের একটা অংশ, আমি নিজেও বেশ কিছু বার হেরেছি তাই এক জন সাধারণ মানুষ হিসাবে আপনার হতাশা বুঝতে পারছি।’

এনএফ৭১/আরওয়াই/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top