রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

ট্রাম্প গ্রেফতার হতে পারেন

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ৯ নভেম্বর ২০২০, ১১:৩৩

ইন্টারন্যাশনাল ডেস্ক:

মার্কিন নির্বাচনের ফলাফল ঘোষণার পর থেকেই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে করা অভিযোগগুলো নিয়ে আবারও গুঞ্জন শুরু হয়েছে। রোববার (৮ নভেম্বর) মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক মুখপাত্র অ্যাডাম এরলি সৌদি বার্তা সংস্থা আল-আরাবিয়া কে দেয়া এক সাক্ষাৎকারে জানান বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্প যখন ক্ষমতা ছেড়ে দেবেন তারপর তিনি গ্রেফতার হতে পারেন।

সাবেক এই মুখপাত্র আরও বলেন, ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার আগে ও পরে যেসব অপরাধ করেছেন সেই কারণে তার উপরে অনেকগুলো মামলা ঝুলে আছে। ট্রাম্প বর্তমানে প্রেসিডেন্ট হিসেবে আইনি দায়মুক্তি ভোগ করছেন তাই তাকে ওই মামলাগুলোতে গ্রেফতার করা যাচ্ছে না।

এরেলি এসময় ট্রাম্পের বেশ কিছু অভিযোগের বর্ণনা দিয়ে বলেন, প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার আগে যৌন নির্যাতন, ট্যাক্স ফাঁকিসহ আরও অনেক অভিযোগে অভিযুক্ত ছিলেন।

প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর চলতি বছরের ৩ জানুয়ারি ইরানের কুদস ফোর্সের কমান্ডার লে. জেনারেল কাসেম সোলাইমানি হত্যাকাণ্ড ট্রাম্পের নির্দেশেই হয় বলে সে সময় অভিযোগ করে দেশটি।

ইরান কর্তৃপক্ষ সে সময় আন্তর্জাতিক আদালতে হত্যা মামলা দায়েরের সিদ্ধান্ত নিলে অনেকেই বিষয়টি হালকা ভাবে নেন। তবে বিশ্লেষগণ তাদের মতামতে জানিয়েছিলেন, ট্রাম্প সবসময় ক্ষমতায় টিকে থাকবেন না তাই আইনি দায়মুক্তিও তিনি আজীবন ভোগ করতে পারবেন না।

এদিকে, ভোট গণনার শুরু থেকেই কারচুপির অভিযোগ করে আসছিলেন ট্রাম্প। তবে গত ৪ বছর যাবত দিনে অন্তত ৪ থেকে ৫ টুইট করা প্রেসিডেন্ট ট্রাম্প নির্বাচনের ফলাফল ঘোষণার পর থেকে এখনও কোনো টুইট বার্তা প্রকাশ করেননি। যা সত্যিই অবাক করার মত একটি ঘটনা।

এনএফ৭১/আরওয়াই/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top