রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

পরাজয় স্বীকার না করা বিব্রতকর: বাইডেন

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১১ নভেম্বর ২০২০, ১৪:২৯

ইন্টারন্যাশনাল ডেস্ক:

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন ২০২০ এর ফলাফল এখনো মেনে নেয়নি রিপাবলিকান প্রার্থী বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই অবস্থার প্রেক্ষিতে মঙ্গলবার (১০ নভেম্বর) ডেলাওয়ারের উইলমিংটনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন জানান, ট্রাম্প পরাজয় মেনে নিতে অস্বীকৃতি জানিয়েছেন যা সত্যিই বিব্রতকর।

আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি এর একটি প্রতিবেদনে জানানো হয়, নির্বাচনের ফলাফল প্রকাশের পর মঙ্গলবার বাইডেন তার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যরিসকে সাথে নিয়ে একটি সংবাদ সম্মেলন করেন।

এসময় এক সাংবাদিক ট্রাম্প নির্বাচনে পরাজয় মানতে অস্বীকৃতি জানানোয় বাইডেনের মন্তব্য জানতে চাইলে তিনি বলেন, ট্রাম্পের এমন আচরণ সত্যিই বিব্রতকর একটা ব্যাপার।

তিনি আরও বলেন, আমার মনে হয় ট্রাম্প যত কৌশলই অনুসরণ করুক না কেন তা আর কোন কাজে দেবেনা। বাইডেন তার অভিষেক অনুষ্ঠানকে ইঙ্গিত করে বলেন, ২০ জানুয়ারি ২০২১ এ সব বিতর্কের অবসান হবে তা আপনারা সবাই দেখতে পাবেন।

জানা গেছে দায়িত্বের প্রস্তুতি হিসাবে বাইডেন বিশ্ব নেতাদের সাথে টেলিফোনে কথোপকথন শুরু করে দিয়েছেন।

এদিকে মঙ্গলবার আবারো একটি টুইট বার্তায় ট্রাম্প দাবি করেন নির্বাচনে জয়ী তিনিই, ভোট গণনায় কারচুপির কারণে এমন ফলাফল দেখা যাচ্ছে। তবে তার এই বার্তা বিতর্কিত বলে লেবেল লাগিয়ে রেখেছে এই সামাজিক মাধ্যমটি।

এনএফ৭১/আরওয়াই/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top