রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

শেষ হল যুক্তরাষ্ট্রের ভোট গণনা

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২০, ১১:৩৮

ইন্টারন্যাশনাল ডেস্ক:

অবশেষে নির্বাচনের ১১ দিন পর শেষ হল মার্কিন যুক্তরাষ্ট্রের ভোট গণনা। স্থানীয় সময় শুক্রবার (১৩ নভেম্বর) বিকেলে দেশটির সকল অঙ্গরাজ্যগুলোর ফলাফল প্রকাশ করে মার্কিন সংবাদমাধ্যম গুলো। ফলাফলে আগে থেকেই বিজয়ী ঘোষিত ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন তার নিজের অবস্থান আরও পাকাপোক্ত করেছেন।

সংবাদমাধ্যমগুলোর তথ্যে দেখা যায়, শুক্রবার অ্যারিজোনা, জর্জিয়া ও নর্থ ক্যারোলিনা অঙ্গরাজ্যের ফল ঘোষণা করা হয়। যেখানে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন পেয়েছেন সর্বমোট ৩০৬ ইলেকটোরাল কলেজ ভোট। অপর দিকে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প সর্বমোট পেয়েছেন ২৩২ ইলেকটোরাল কলেজ ভোট।

সর্বশেষ ঘোষিত অঙ্গরাজ্যগুলোর মধ্যে অ্যারিজোনা ও জর্জিয়াতে বেশি পপুলার ভোট পাওয়ার কারণে বাইডেন সেখানে পেয়েছেন ২৭ ইলেকটোলার কলেজ ভোট এবং ট্রাম্প নর্থ ক্যারোলিনাতে এগিয়ে থেকে পেয়েছেন ১৫ ইলেকটোলার কলেজ ভোট।

এরআগ পর্যন্ত দুই প্রার্থী ট্রাম্প ও বাইডেনের ইলেকটোরাল কলেজ ভোট সংখ্যা ছিল যথাক্রমে ২১৭ এবং ২৭৯। ফলে আগে থেকেই এগিয়ে থাকা বাইডেন এই ফলাফল ঘোষণার মাধ্যমে তার অবস্থানটাকে আরও সুসংহত করেছে।

এদিকে নির্বাচনের ফলাফলে কোন ভ্রুক্ষেপ না করেই বরাবরের মতই ট্রাম্প নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ফলাফল মেনে নিতে অস্বীকৃতি জানিয়েছেন।

এনএফ৭১/আরওয়াই/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top