• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সোমবার থেকে কলকাতার সব স্কুল-কলেজ বন্ধ

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৪ জানুয়ারী ২০২২, ০৩:২৬

সোমবার থেকে কলকাতার সব স্কুল-কলেজ বন্ধ

করোনার সংক্রমণ বাড়ছে ভারতের পশ্চিমবঙ্গে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সোমবার থেকে রাজ্যের সব স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধসহ বেশ কিছু বিধিনিষেধ ঘোষণা করেছে রাজ্য সরকার।

রাজ্যে কোভিড সংক্রমণ পরিস্থিতি নিয়ে রবিবার নবান্নে বৈঠক করেন রাজ্যের স্বাস্থ্য দফতরের কর্তারা। সেখানেই সম্ভাব্য বিধিনিষেধ নিয়ে আলোচনা হয়। জানা গেছে, সোমবার থেকে রাজ্যের সব স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে। এখন থেকে বিদেশ থেকে বিমানে আসা যাত্রীদের করা হবে আরটিপিসিআর পরীক্ষা।

এছাড়া বিয়েসহ সব ধরনের সামাজিক অনুষ্ঠানে ৫০ জনের বেশি লোক থাকতে পারবে না। রাত ১০টার পর বন্ধ থাকবে শপিং মল ও সিনেমা হল। সরকারি অফিসে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ করতে হবে। বেসরকারি প্রতিষ্ঠানের ক্ষেত্রেও এই নিয়ম মানতে হবে। এছাড়া বন্ধ থাকবে সুইমিং পুল, পার্ক ও সেলুন বন্ধ থাকবে।

উল্লেখ্য, সোমবার রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ছিল ৪৩৯। শনিবার তা বেড়ে সাড়ে চার হাজার ছাড়িয়ে গিয়েছে। শুধু কলকাতাতেই দৈনিক আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে দুই হাজার।


এনএফ৭১/এনজেএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top