শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

টাইমের বর্ষসেরা ব্যক্তিত্ব বাইডেন ও কমলা

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২০, ১৫:৩১

ইন্টারন্যাশনাল ডেস্ক:

চলতি বছরে মার্কিন সাময়িকী টাইমের ২০২০ সালের ‘পারসন অব দ্য ইয়ার’ হিসেবে বেছে নিয়েছে যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে।

বার্তা সংস্থা এএফপি, মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এ খবর প্রকাশ করে। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় ২০২০ সালের সেরা ব্যক্তিত্ব হিসেবে যৌথভাবে বাইডেন ও কমলার নাম ঘোষণা করে টাইম ম্যাগাজিন।

টাইম জানিয়েছে, আমেরিকার ইতিহাস পাল্টে দিয়ে, সহমর্মিতার শক্তি যে বিভাজনের উন্মত্ততা থেকে শক্তিশালী সেটি দেখিয়ে, আঘাতে জর্জরিত পৃথিবীকে সারিয়ে তোলার স্বপ্ন হাজির করে ২০২০ সালে টাইমের ‘পারসন অব দ্য ইয়ার’ হয়েছেন জো বাইডেন ও কমলা হ্যারিস।

চূড়ান্ত পর্যায়ের আরও তিনজনকে সামনে রেখে এই ডেমোক্র্যাটিক জুটিকে সেরা ব্যক্তিত্ব ঘোষণা করা হয়েছে। তারা হলেন, সম্মুখসারির স্বাস্থ্যকর্মীরা, বিজ্ঞানী অ্যান্থনি ফাউসি, বর্ণবাদবিরোধী আন্দোলন ও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

১৯২৭ সাল থেকে প্রতি বছর সবচেয়ে প্রভাব বিস্তারকারী ব্যক্তিত্বকে ‘পারসন অব দ্য ইয়ার’ ঘোষণা করে আসছে টাইম সাময়িকী। আর সেরা ব্যক্তিত্ব নির্বাচিত প্রথম ভাইস প্রেসিডেন্ট হলেন কমলা হ্যারিস।

এনএফ৭১/জেএস/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top