শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

নাইজেরিয়ায় স্কুলে হামলা, নিখোঁজ বহু শিক্ষার্থী

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২০, ১৩:২১

ইন্টারন্যাশনাল ডেস্ক:

নাইজেরিয়ার একটি মাধ্যমিক স্কুলে বন্দুকধারীরা হামলা চালিয়েছে। এ ঘটনায় ওই স্কুলের কয়েকশ শিক্ষার্থী নিখোঁজ হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে নিহত বা আহত হওয়ার কোন খবর পাওয়া যায়নি।

শুক্রবার (১১ ডিসেম্বর) স্থানীয় সময় সন্ধ্যায় উত্তর-পশ্চিম নাইজেরিয়ার কাটসিনা রাজ্যে এ হামলার ঘটনা ঘটে। আর্ন্তজাতিক সংবাদমাধ্যম বিবিসি এ খবর প্রকাশ করেছে।

নিউজফ্ল্যাশ৭১

বিবিসি জানায়, গভর্নমেন্ট সাইন্স সেকেন্ডারি স্কুলে ৮ শতাধিক শিক্ষার্থী রয়েছে। শুক্রবার হঠাৎ বন্দুকধারীরা মোটরসাইকেলে করে এসে এলোপাতাড়ি গুলি করতে শুরু করে। এসময় লোকজন ছোটাছুটি শুরু করে দেয়। অনেক শিক্ষার্থীও ভয়ে পালিয়ে যায়।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রথমে স্কুলের নিরাপত্তাকর্মীরা হামলাকারীদের বাধা দেন। এরপর সেখানে পুলিশ হাজির হলে তাদের সঙ্গে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। তখন এক পুলিশ কর্মকর্তা গুলিবিদ্ধ হলে তাকে হাসপাতালে নেয়া হয়। এই সুযোগে শিক্ষার্থীরা স্কুলের দেয়াল টপকিয়ে নিরাপদে পালিয়ে যায়। শুরুতে ২০০ শিক্ষার্থী নিখোঁজ ছিল। পরে তারা ফিরে আসে।

নিউজফ্ল্যাশ৭১

তবে সেখানকার স্থানীয়রা জানান, বন্দুকধারীরা অনেক শিক্ষার্থীকে ধরে নিয়ে গেছে।

এদিকে, নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি এই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। কতজন শিক্ষার্থী নিখোঁজ রয়েছে তা খুঁজে বের করার নির্দেশ দিয়েছেন তিনি।

প্রসঙ্গত, কাটসিনার আরেকটি গ্রামে একজন নেতাসহ ২০ জনকে অপহরণের দুইদিন পরই এই হামলার ঘটনা ঘটলো। তবে এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

এনএফ৭১/জেএস/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top