• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মাত্র ৯ সেকেন্ডেই ধুলায় মিশে গেল ভারতের টুইন টাওয়ার

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২৯ আগষ্ট ২০২২, ০২:২৬

মাত্র ৯ সেকেন্ডেই ধুলায় মিশে গেল ভারতের টুইন টাওয়ার

ভারতের উত্তর প্রদেশ রাজ্যের নয়ডাতে মাত্র ৯ সেকেন্ডের নিয়ন্ত্রিত এক বড় বিস্ফোরণে দেশটির টুইন টাওয়ার-খ্যাত জোড়া ‘সুপারটেক’ ভবন গুঁড়িয়ে দেওয়া হয়েছে। রোববার স্থানীয় সময় দুপুর আড়াইটার দিকে বিশাল বিস্ফোরণের মাধ্যমে ধুলার মেঘ তুলে মুহূর্তের মধ্যে ভেঙে পড়ে ভবন দুটি।

গ্রেটার নয়ডা এক্সপ্রেসওয়ের ধারে জোড়া এই বহুতল ভবনের বিভিন্ন টাওয়ারে ভর্তি করা হয়েছিল ৩ হাজার ৭০০ কেজি বিস্ফোরক। তা দিয়েই উড়িয়ে দেওয়া হল অ্যাপেক্স এবং সিয়েন— সুপারটেকের দুই ভবন।

জোড়া বহুতল ভবন ভাঙার মুহূর্তের ভিডিওতে দেখা যায়, মাত্র ৯ সেকেন্ডের মধ্যেই অ্যাপেক্সের ৩২ তলার সঙ্গে মাটিতে মিলিয়ে গেল সিয়েনের ২৯ তলা ভবন। এই দুই ভবনে মোট এক হাজার ফ্ল্যাট ছিল।

দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, ভবন দুটি গুঁড়িয়ে দেওয়া হলেও এখন কর্তৃপক্ষের অন্যতম চ্যালেঞ্জ ধ্বংসস্তুপ পরিষ্কার করা। এই অভিযানের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেছেন, ভবন দুটি ভেঙে ফেলায় সেখানে ৫০ হাজার টন আবর্জনা তৈরি হবে। আর এসব আবর্জনা পরিষ্কারে সময় লাগতে পারে অন্তত তিন মাস।

বিস্ফোরণের কয়েক ঘণ্টা আগে নয়ডার ওই এলাকা থেকে লোকজনকে সরিয়ে নেওয়া হয়। বিস্ফোরণে আশপাশের ভবনের যেন কোনও ধরনের ক্ষয়ক্ষতি না হয়, তা নিশ্চিতে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছিল। সকাল থেকেই ওই এলাকার সড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। এছাড়া যেকোন জরুরি পরিস্থিতি মোকাবিলায় আইনশৃঙ্খলাবাহিনী ও অন্যান্য সংস্থার সদস্যদের প্রস্তুত রাখা হয়।

এনএফ৭১/আরআর/২০২২/




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top