• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পাকিস্তানে বহুতল শপিংমলে ভয়াবহ আগুন

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১০ অক্টোবর ২০২২, ০৮:১২

পাকিস্তানে বহুতল শপিংমলে ভয়াবহ আগুন

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের বহুতল সেন্টোরাস শপিং মলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। দেশটির অগ্নিনির্বাপণ বিভাগের কর্মীরা প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এনেছে। তবে অগ্নিকাণ্ডের এই ঘটনায় ক্ষয়ক্ষতির বিষয়ে এখন পর্যন্ত কোনও কিছু জানা যায়নি বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম ডন।

ইসলামাবাদের রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) বলেছে, রোববার ইসলামাবাদের সেন্টোরাস শপিং মলের আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। সিডিএর চেয়ারম্যান ও ইসলামাবাদের প্রধান কমিশনার ক্যাপ্টেন মোহাম্মদ উসমান ইউনিস বলেছেন, ফায়ার ব্রিগেড, পাকিস্তান নৌবাহিনী, পাকিস্তান বিমান বাহিনী এবং উদ্ধারকারী সংস্থা রেসকিউ ১১২২ আগুন নেভানোর কাজে অংশ নিয়েছে।

ইসলামাবাদের উপ-কমিশনার ইরফান নওয়াজ মেমন বলেছেন, অগ্নিকাণ্ডের পর অবকাঠামোগত সক্ষমতা সম্পর্কে তদন্তকারী দলের প্রতিবেদন না পাওয়া পর্যন্ত সেন্টোরাস শপিং মল এবং এর আশপাশের আবাসিক টাওয়ারগুলো বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে ডন নিউজ টিভির এক প্রতিবেদনে বলা হয়, ভবনের আবাসিক অ্যাপার্টমেন্টগুলো খালি করা হয়েছে এবং ফায়ার ব্রিগেডের কর্মীরা আগুন নেভাতে ব্যস্ত রয়েছেন। দুই ঘণ্টার চেষ্টায় ভবনের আগুন নিয়ন্ত্রণে এলেও ২০ তলা সেন্টোরাস শপিং মলের অনেক অ্যাপার্টমেন্ট থেকে ধোঁয়া উড়তে দেখা গেছে।

টেলিভিশনে সম্প্রচারিত ফুটেজে ভবন থেকে ধোঁয়া উড়তে দেখা যায়। এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে আসা অন্যান্য ভিডিওতে দেখা যায়, অগ্নিকাণ্ডের সময় শপিং মলের ভেতরে থাকা লোকজন এসকেলেটর ব্যবহার করে পালিয়ে যাওয়ার চেষ্টা করছেন।

ঘটনাস্থলে ইসলামাবাদ পুলিশের প্রধান, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, প্রশাসনের কর্মকর্তা ও উদ্ধারকারী দলের সদস্যরা উপস্থিত ছিলেন। পুলিশ বলছে, উদ্ধার ও অগ্নিনির্বাপণ অভিযানে সহায়তার জন্য একটি হেলিকপ্টারও মোতায়েন করা হয়েছে।

পুলিশের কর্মকর্তারা বলেছেন, শপিং মলের ভেতরের আগুন নিয়ন্ত্রণে এসেছে এবং কোনও দোকানের ক্ষয়ক্ষতি হয়নি। যদিও শপিং মলের বাইরের অংশে এখনও আগুন জ্বলছে। তবে এই আগুন নিভিয়ে ফেলার চেষ্টা করা হচ্ছে।

অগ্নিকাণ্ডের এই ঘটনায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও কর্তৃপক্ষকে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেওয়া এক বার্তায় তিনি বলেছেন, এটি অত্যন্ত দুর্ভাগ্যজনক যে, সুপরিচিত এই ব্যবসা কেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। যাতে কারও প্রাণহানি না হয় সেই প্রার্থনা করছি। হতাহতদের আর্থিক ক্ষতির ঘোষণা দিয়েছেন তিনি।

সূত্র: ডন।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top