বৃহঃস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ভয়াবহ অগ্নিকাণ্ডে ধসে পড়লো জাকার্তা মসজিদের বিশাল গম্বুজ

রায়হান রাজীব | প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২২, ০৬:১০

অগ্নিকাণ্ডে ধসে পড়লো বিশাল গম্বুজ

ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ধসে পড়েছে ইন্দোনেশিয়ার জাকার্তা ইসলামিক সেন্টার গ্র্যান্ড মসজিদের বিশাল গম্বুজ। গেলো বুধবার এই ঘটনা ঘটে।  

এরইমধ্যে গম্বুজটি ভেঙে পড়ার ভিডিও ছড়িয়ে পড়েছে। প্রকাশিত ফুটেজে প্রথমে ধোয়া উড়তে দেখা যায় এবং বিশাল গম্বুজটি হুড়মুড়িয়ে ভেঙে পড়তে দেখা যায়। 

দেশটির কর্মকর্তারা জানিয়েছেন,কোনো হতাহতের ঘটনা ঘটেনি। গম্বুজটি সংস্কারের সময় আগুনে ধ্বংস হয়ে যায়। বেশ কয়েকজন নির্মাণ শ্রমিক উপর থেকে আগুন পরিদর্শন করছিলেন। গম্বুজটি ধসে পড়ার সময় তারা জীবন বাঁচাতে সেখান থেকে দৌড়ে পালান। 

ইন্দোনেশিয়ার গণমাধ্যমে বলছে, দেশটির স্থানীয় সময় বিকেল ৩টার কিছুক্ষণ পরেই দমকলকর্মীদের আগুনের বিষয়ে অবগত করা হয়। এরপর অন্তত ১০টি ফায়ার ইঞ্জিন ঘটনাস্থলে পাঠানো হয়।

স্থানীয় গণমাধ্যমে বলা হয়েছে, পুলিশ এই অগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখছে। এছাড়া ভবনে কাজ করা ঠিকাদারদের জিজ্ঞাসাবাদ করেছে।

তবে পুলিশ জানিয়েছে, শ্রমিকরা গম্বুজের জন্য জলরোধী ঝিল্লি কাটার সময় সৃষ্ট স্পার্ক থেকে আগুন লেগে থাকতে পারে। এ ঘটনায় চার শ্রমিককে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

খবরে বলা হয়েছে, মসজিদ ছাড়াও ইসলামিক সেন্টার কমপ্লেক্সে শিক্ষা, বাণিজ্যিক ও গবেষণার ব্যবস্থা রয়েছে।

এরআগে, প্রায় ২০ বছর আগে সংস্কারের সময় মসজিদের গম্বুজটিতে আগুন লেগেছিল। ২০০২ সালের অক্টোবরে লাগা সেই আগুন নেভাতে পাঁচ ঘণ্টা সময় লেগেছিল।

 

 

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top