• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পাকিস্তান থেকে নিক্ষেপ করা ৫০ রকেট আঘাত হেনেছে আফগানিস্তানে

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৪ ফেব্রুয়ারী ২০২১, ১৮:২৮

পাকিস্তান থেকে নিক্ষেপ করা ৫০ রকেট আঘাত হেনেছে আফগানিস্তানে

পাকিস্তান থেকে নিক্ষেপ করা অন্তত ৫০টি রকেট আফগানিস্তানের কুনার রাজ্যের শেল্টন জেলায় আঘাত হেনেছে। কুনার রাজ্যের গভর্নর মুহাম্মদ ইকবাল সাইদ এ তথ্য জানিয়েছেন।

কুনার রাজ্যের গভর্নরের বরাত দিয়ে টোলো নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, রকেট হামলার জেরে স্থানীয় বাসিন্দাদের অর্থনৈতিক ক্ষতি হয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, সীমান্ত এলাকায় পাকিস্তান এবং আফগান সরকার মাঝেমাঝেই গোলাগুলি চালানোর ব্যাপারে একে অন্যকে দোষারোপ করে। অথচ, সীমান্তের উভয় দিকেই মাঝে মাঝে জঙ্গি সংগঠনের সদস্যরা অবস্থান করে।

দুরান্দ লাইন বা আন্তার্জাতিক সীমান্ত রেখা দ্বারা আফগানিস্তান ও পাকিস্তান বিভক্ত। দেশ দু'টির মধ্যে প্রায় দুই হাজার চারশ কিলোমিটার সীমান্ত রয়েছে। আর সেই সীমানা রেখা বরাবর গ্রাম থেকে শুরু করে মসজিদ, বিদ্যালয় এবং নানা প্রতিষ্ঠান রয়েছে। সেখানে এমনও বাড়ি রয়েছে, যার অর্ধেক রয়েছে পাকিস্তানে এবং বাকি অর্ধেক আফগানিস্তানে।

পাকিস্তান ২০১৭ সালে এসে জানায়, সহিংসতা বন্ধে নেওয়া পদক্ষেপের অংশ হিসেবে সীমানা বরাবর বেড়া দেওয়া হচ্ছে। যদিও পাকিস্তানের সেই পদক্ষেপের নিন্দা জানায় কাবুল।

পরে ২০২০ সালের জুলাইয়ে এসে আফগান পুলিশ জানায়, রকেট হামলার শিকার হয়ে অন্তত চারজন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। এ ঘটনায় আরো ৯ জন আহত হয়েছে। আহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে।

আফগানিস্তান তাদের মাটিতে রকেট হামলার চালানোর ঞটনায় পাকিস্তানের সেনাবাহিনীর নিন্দা জানায়। সূত্র: এএনআই, জি ফাইভ

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top