বুধবার, ২৬ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


চীন-পাকিস্তানসহ ৫ দেশের ৮০ হাজার সেনার রাশিয়ায় বৃহত্তম সামরিক মহড়া

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২০, ১৮:৫২

রাশিয়ার সেনাবাহিনীর মহড়া

ইন্টারন্যাশনাল ডেস্ক:

রাশিয়ার দক্ষিণাঞ্চলে শুরু হয়েছে বৃহত্তম সামরিক মহড়া। ককেশাস-২০২০ নামে এ সামরিক মহড়ায় অংশ নিচ্ছে পাঁচটি দেশের ৮০ হাজার সেনা। আর পর্যবেক্ষক হিসেবে থাকছে আরও পাঁচ দেশের প্রতিনিধি।

এক বিবৃতিতে রাশিয়া প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, অংশগ্রহণকারী দেশগুলোর সাথে সামরিক সম্পর্কের মাধ্যমে কৌশলগত আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিত করা এ মহড়ার লক্ষ্য। মহড়ায় অংশ নিচ্ছে আর্মেনিয়া, বেলারুশ, চীন, মিয়ানমার ও পাকিস্তান। এতে পর্যবেক্ষক হিসেবেও অংশ নিচ্ছে আজরবাইজান, ইন্দোনেশিয়া, ইরান, কাজাখস্তান, তাজিকিস্তান এবং শ্রীলংকা।

রাশিয়ার দক্ষিণাঞ্চলে সেনাবাহিনীর পাশাপাশি কসরত দেখাবে এসইউ-২৭ এবং এসইউ৩০এসএম মডেলের যুদ্ধ বিমান। কাস্পিয়ান ও কৃষ্ণ সাগরের মাঝামাঝি এলাকায় পরিচালিত মহড়ায় বিমান প্রতিরক্ষা ব্যবস্থাকে বিশেষ গুরুত্ব দেয়া হবে।

মহড়া চলবে আগামী ২৬ সেপ্টেম্বর পর্যন্ত।

এনএফ৭১/জুআসা/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top