• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আজারবাইজান-আর্মেনিয়া চুক্তিতে সম্মত ইরান

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১১ অক্টোবর ২০২০, ১৩:৪০

ইন্টারন্যাশনাল ডেস্ক:

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বিতর্কিত অঞ্চল নাগর্ণো-কারাবাখ নিয়ে যুদ্ধবিরতি চুক্তির পক্ষে সমর্থন জানিয়ে বলেছেন, ইসলামি প্রজাতন্ত্র বিষয়ে যে কোনও ধরনের সহযোগিতা দিতে প্রস্তুত।

শনিবার(১০ অক্টোবর) রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথে টেলিফোনে কথোপকথনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আঞ্চলিক অখণ্ডতার বিষয়ে আন্তর্জাতিক আইন ও রীতিনীতি প্রতি শ্রদ্ধাশীল।

তিনি আরও যোগ করেন ইরান বিশ্বাস করে যে নাগর্ণো-কারাবাখ দ্বন্দ্ব যুদ্ধের মাধ্যমে সমাধান করা সম্ভব নয়। আজারবাইজান এবং আর্মেনিয়ার দুটি দেশ তাদের প্রতিবেশী রাষ্ট্র তাই তাদের মধ্যকার সামরিক সংঘাত ইরানের জন্য অত্যন্ত তিক্ত ও উদ্বেগজনক বলে বর্ণনা করেন।

এর আগে রাশিয়ার মস্কোতে ১১ ঘণ্টা আলোচনার পর শনিবার (১০ অক্টোবর) দুপুর থেকে যুদ্ধবিরতিতে সম্মত হয় আর্মেনিয়া ও আজারবাইজান।

তবে, যুদ্ধবিরতি কার্যকর হওয়ার ঠিক পরেই আর্মেনিয়া ও আজারবাইজান দুই দেশই নতুন করে হামলার অভিযোগ করেছে।

এনএফ৭১/আরওয়াই/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top