• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রাতের আঁধারে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের প্যারেড উত্তর কোরিয়ার

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২০, ১৪:০৭

ইন্টারন্যাশনাল ডেস্ক:

উত্তর কোরিয়ায় ক্ষমতাসীন ওয়ার্কার্স পার্টির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজন করা হয় সামরিক প্যারেড। ১০ অক্টোবর শনিবার আয়োজিত সামরিক প্যারেডে প্রদর্শন করা হয় দূরপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের প্রদর্শনী। উত্তর কোরিয় ওয়ার্কার্স পার্টির ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে ব্যবস্থা করা হয় কনসার্ট,আলোকসজ্জা এবং আতসবাজির।

সামরিক প্যারেডে ভাষণ দেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। কিম বলেন,”আমরা আমাদের জাতীয় প্রতিরক্ষা শক্তি এবং আত্মরক্ষামূলক যুদ্ধ অব্যাহত রাখব।” তবে অন্যায়ভাবে সামরিক শক্তি অন্যের ওপর ব্যবহার করা হবে না বলেও প্রতিশ্রুতি দেন উত্তর কোরিয়া এই এক নায়ক। তবে উত্তর কোরিয়ার বৈরি যুক্তরাষ্ট্র বা অন্য কোন দেশের বিষয়ে সরাসরি কিছু উল্লেখ করেননি কিম।

রাতের আঁধারে অনুষ্ঠিত প্যারেডটি শেষ হয় ভোরের আগেই। যা উত্তর কোরিয়াতে আগে কখনো দেখা যায়নি। ২০১৮ সালে কিমের সাথে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পসহ আন্তর্জাতিক নেতাদের বৈঠক পর এবারই প্রথম কুচকাওয়াজে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র প্রদর্শন করা হয়।

এনএফ৭১/আরওয়াই/জুআসা/২০২০

ভিডিও দেখতে ক্লিক করুন……



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top