• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সম্পর্ক উন্নয়ন চুক্তির পর পণ্য নিয়ে আমিরাতের জাহাজ ইসরাইলে

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২০, ১৪:২৯

ইন্টারন্যাশনাল ডেস্ক:

স্বাভাবিক সম্পর্কের চুক্তির পর প্রথমবারের মত আরব আমিরাতের পণ্যবাহী জাহাজ পৌছেছে ইসরাইলে। এমএসসি প্যারিস নামের জাহাজটি দুবাই জেবেল আলী বন্দর থেকে বিভিন্ন পণ্য নিয়ে ইসরাইলের বন্দরনগরী হাইফায় নোঙ্গর করে।

হাইফা বন্দর বোর্ড চেয়ারম্যান এশেল আরমোনি জানান, সপ্তাহে একবার পণ্য আনা নেয়া করবে আমিরাতের জাহাজ এমএসসি। পরবর্তীতে ট্রিপের সংখ্যা আরো বাড়নো হবে বলেও জানান তিনি। ইসরাইলে পাঠানো পণ্যের মধ্যে অন্যতম হলো ইলেক্ট্রনিক্স, আয়রণ ও ফায়ারফাইটিং সামগ্রী।

সংযুক্ত আরব আমিরাতের সাথে নতুন এ বাণিজ্য সম্পর্ককে বিশাল শুভ সূচনা বলে উল্লেখ করেছেন ফিলিস্তিনের দখলদার ইসররাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়ায়ু। ইসরাইলি পার্লামেন্টে সোমবার দেয়া বক্তব্যে তিনি জানান, দুবাই থেকে আসা পণ্যগুলো ইসরাইলের জন্য অনেক বেশি সাশ্রয়ী হবে। ইসরাইলি কর্মকর্তারা আশা করেন, সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে তাদের বার্ষিক বাণিজ্যিক বিনিময় ৪০০ কোটি ডলারে উন্নীত হবে।

কয়েক মাস আগেও দুবাই থেকে ইসরাইলে পণ্য পরিবহন ছিল অকল্পনীয়। কিন্তু আগস্টে সংযুক্ত আরব আমিরাতের সাথে ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করায়, সেই অসম্ভব বিষয়টি সম্ভব হয়েছে।

এনএফ৭১/জুআসা/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top