রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

তক্ষক কিনতে ‌আসা হেলালের কঙ্কাল উদ্ধার

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ২০ নভেম্বর ২০২০, ১৩:১৬

চট্টগ্রাম থেকে:

ঢাকা থেকে চট্টগ্রামে তক্ষক কিনতে এসে এক বছর আগে নিখোঁজ হন হেলাল উদ্দিন নামের এক এনজিও কর্মকর্তা। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভুজপুরের জঙ্গলের প্রায় ৫০ ফুট গভীর একটি গর্ত থেকে সেই নিখোঁজ এনজিও কর্মকর্তার কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ।

হেলাল উদ্দিন রাজধানীর মুগদার মদিনাবাগ এলাকার বাসিন্দা। তিনি সেতুবন্ধন নামে একটি বেসরকারি উন্নয়ন সংস্থার মদিনাবাগ শাখার ব্যবস্থাপক ছিলেন।

নিহতের পরিবার জানায়, গত বছরের ১৮ নভেম্বর ঢাকা থেকে চট্টগ্রামে তক্ষক কিনতে গিয়ে নিখোঁজ হয়েছিল। পরে ৬ ডিসেম্বর হেলালের স্ত্রী কানিজ ফাতেমা ভুজপুর থানায় মামলা করেন পরে গত ফেব্রুয়ারিতে মামলাটির তদন্তভার দেয়া হয় পিবিআইকে।

পিবিআই চট্টগ্রাম জেলার পুলিশ সুপার নাজমুল হোসেন জানায়, এ মামলা তদন্ত করতে গিয়ে ২৩ জুলাই রামগড় বাগানবাজার এলাকার যাত্রী বহনকারী মোটরসাইকেল চালক রুবেলকে গ্রেফতার করা হয়। ২৫ জুলাই চট্টগ্রামের একটি আদালতে জবানবন্দি দেয় রুবেল। তার জবানবন্দির তথ্যের উপর নির্ভর করে তক্ষকের ক্রেতা সেজে ফাঁদে ফেলে বিল্লালকে গ্রেপ্তার করে পিবিআই টিম।

বিল্লালকে জিঙ্গাসাবাদ করলে সে স্বীকার করে জানায়, হেলালকে হত্যা করে লাশ খাগড়াছড়ির কাছে ফটিকছড়ির বাগানবাজার ইউনিয়নের নুরপুর এলাকার পাহাড়ে মাটিচাপা দিয়েছে। তক্ষকের দামে বনিবনা না হওয়ায় তাকে হত্যা করেছে সে।

পরে তার দেয়া স্বীকারোক্তির উপর ভিত্তি করে পিবিআই সদস্যরা ঘটনাস্থলে গিয়ে মাটি খুড়ে হেলালের কঙ্কাল উদ্ধার করে।

এনএফ৭১/জেএস/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top