রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

আল্লামা শফির জানাযা সম্পন্ন, জনসমুদ্রে পরিণত হাটহাজারী

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২০, ১৫:৫৭

হাটহাজারীতে আল্লামা শফির জানাযায় উপস্থিত মুসল্লিদের একাংশ

নিজস্ব প্রতিবেদক:

উপমহাদেশের প্রখ্যাত আলেম হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ সেপ্টেম্বর) বাদ জোহর আল্লামা শফির বড় ছেলে মাওলানা মোহাম্মদ ইউসুফের ইমামতিতে হাটহাজারী মাদ্রাসা প্রাঙ্গণে জানাজা অংশ নেন লাখো জনতা।

স্মরণকালের সবচেয়ে বড় এই জানাজায় অংশ নেন স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদসহ বিভিন্ন দলের রাজনীতিক, সরকারি কর্মকর্তা, আলেমসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা কয়েকলাখ ধর্মপ্রাণ মানুষ।

জানাজার আগে দেওয়া বক্তব্যে আল্লামা শফির ছেলে মাওলানা মোহাম্মদ ইউসুফ তার বাবার জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেন। তিনি বলেন, দীর্ঘ ৮০ বছর হাটহাজারী মাদ্রাসার খেদমতকালে তার পিতা কাউকে কষ্ট দিয়ে থাকলে ক্ষমা করে দেয়ার অনুরোধ জানান।

বরেণ্য এই ইসলামী চিন্তাবিদ ও শিক্ষাবিদ শুক্রবার সন্ধ্যায় ঢাকার আসগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। সেখান থেকে রাত ১১টার দিকে গেন্ডারিয়ার ফরিদাবাদে ঢাকার ঐতিহ্যবাহী মাদ্রাসা জামিয়া আরাবিয়া ইমদাদুল উলুমে নিয়ে যাওয়া হয়।

সেখানে গোসল এবং কাফন পড়ানো সম্পন্ন হয়। এরপর সড়কপথে তার মরদেহ অ্যাম্বুলেন্স চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় নিয়ে যাওয়া হয়। শনিবার সকালে সাড়ে ৯টার দিকে আল্লামা শফীর মরদেহ পৌঁছে হাটহাজারী মাদ্রাসা প্রাঙ্গণে।

আল্লামা শফীর মৃত্যুর সংবাদ খবরে শুক্রবার রাতেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে তার ভক্ত অনুরাগীরা আসতে শুরু করেন হাটহাজারীতে।

এদিকে, মানুষের ঢল সামলাতে হিমশিম খেতে হয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের।

এনএফ৭১/এমকে/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top