• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কোটালীপাড়ায় সড়কে বেহাল দশা, জনদূর্ভোগ চরমে

গোপালগঞ্জের কোটালীপাড়া থেকে | প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২১, ২১:০০

কোটালীপাড়ায় সড়কে বেহাল দশা, জনদূর্ভোগ চরমে

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার পশ্চিমপাড়া-কান্দি সড়কের কান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এস এম খোরশেদ আলম রাইস মিল থেকে কাচারীভিটা সড়কটি দীর্ঘদিন ধরে চলাচলের অযোগ্য হয়ে পড়ে আছে। ভ্যান, ইজিবাইক ও ছোট ছোট পণ্যবাহী পরিবহন যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

জানা গেছে, সাড়ে ৬ কিলোমিটার দৈর্ঘ্যরে এই সড়কটিতে ৩ বছর আগে স্থানীয় প্রকৌশল অধিদপ্তর থেকে এইচবিবি করণ করা হয়। বছর ঘুরতে না ঘুরতেই সড়কটিতে খানাখন্দের সৃষ্টি হয়। একটু বৃষ্টি হলেই দুর্ভোগে পড়ে সড়কটি দিয়ে যাতায়াতকারী কান্দি ইউনিয়নের মাচারতারা, লেবুবাড়ি, পূর্ব ধারাবাশাইল, কান্দি, কাচারীভিটাসহ প্রায় ১০টি গ্রামের শত শত মানুষ।

মাচারতারা গ্রামের পোল্ট্রি ও মৎস্যচাষী হাজী মোঃ রুহুল আমিন চাঁদ বলেন, আমাদের এই এলাকায় প্রায় দু’শতাধিক পোল্ট্রি সেড ও শতাধিক মাছের ঘের রয়েছে। এসব ঘেরপাড়ে প্রচুর সবজি উৎপাদন হয়। উৎপাদনকৃত সবজি, মাছ, মুরগি ও ডিম নিয়ে চাষিরা এই সড়কটি দিয়ে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে যায়। সড়কটিতে খানাখন্দের ভরপুর থাকায় এসব চাষিদের যাতায়াতে প্রতিদিন সমস্যায় পড়তে হয়। আর এই সমস্যার কারণে পণ্য পরিবহনে খরচ অনেক বেড়ে যায়। যার কারণে চাষিরা অর্থনৈতিক ভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

উপজেলা প্রকৌশলী দেবাশীষ বাগচী বলেন, সড়কটি কার্পেটিংয়ের জন্য ইস্টিমেট করে পাঠানো হয়েছে। আশা করি এই অর্থ বছরেই সড়কটি কার্পেটিং হবে।


এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top