• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


লক্ষ্মীপুরে নানা আয়োজনে শ্রীরামকৃষ্ণদেবের ১৮৬তম জন্মোৎসব উদযাপন

লক্ষ্মীপুর থেকে | প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২১, ০০:০১

লক্ষ্মীপুরে নানা আয়োজনে শ্রীরামকৃষ্ণদেবের ১৮৬তম জন্মোৎসব উদযাপন

লক্ষ্মীপুরে নানা আয়োজনে পরমপুরুষ শ্রীরামকৃষ্ণ দেবের ১৮৬তম জন্মোৎসব পালিত হয়। জেলা রামকৃষ্ণ সেবাশ্রমের উদ্যোগে শুক্রবার পাবলিক লাইব্রেরী ও টাউন হল মিলনায়তনে দিনব্যাপী অনুষ্ঠান পালন করা হয়। অনুষ্ঠানমালার মধ্যে ছিল জেলার বিভিন্ন মন্দির ভিত্তিক সংগঠনের সাথে মতবিনিময়, শিশুদের সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রসাদ বিতরণ।

দিনব্যাপী অনুষ্ঠানে আলোচনা করেন কুমিল্লা রামকৃষ্ণ সেবাশ্রমের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী শক্তিনাথানন্দজী মহারাজ, লক্ষ্মীপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি মিলন কান্তি দত্ত, চাঁদপুর রামকৃষ্ণ আশ্রমের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী স্থিরাত্মানন্দজী মহারাজ, লক্ষ্মীপুর পূজা উদযাপন পরিষদের সভাপতি শংকর মজুমদার,,লক্ষ্মীপুর রামকৃষ্ণ আশ্রমের সভাপতি প্রফেসার শ্রীনির্মল বিহারী বকসী, সহ- সভাপতি ডা. জ্যোতিময় ভৌমিক প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন ধর্ম মানব কল্যাণের জন্য-জীবনকে সমৃদ্ধতর করার জন্য। কিন্তু মানব সভ্যতার যা বাস্তব ইতিহাস, মানব সভ্যতার যা অভিজ্ঞতার ঐতিহ্য, তা কিন্তু সব সময় ধর্ম কল্যাণের প্রেক্ষিতে উপস্থাপিত করে না। ধর্মন্ধতা এবং ধর্মভিত্তিক সাম্প্রদায়িকতা মানবসমাজকে কলুষিত করেছে। এমন দৃষ্টান্ত অসংখ্য। ধর্মভিত্তিক সাম্প্রদায়িকতা আমাদের সমাজকে বহুবার কলুষিত করছে।

ধর্মন্ধতা ও ধর্মীয় অসহিষ্ণুতার এমনি প্রেক্ষাপটে মহাত্মা শ্রী রামকৃষ্ণের জীবন ও সাধনা আমাদের জন্য তথা বিশ্ব মানবতার জন্য বিশেষ ভাবে তাৎপর্য বহন করে। তাঁর জীবনাদর্শ ও দর্শন আজও অনুকরণীয়।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top