• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ফকিরহাটে অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ

বাগেরহাট থেকে | প্রকাশিত: ৪ জানুয়ারী ২০২২, ০১:২০

ফকিরহাটে অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ

বাগেরহাটের ফকিরহাট উপজেলার কাটাখালী এলাকা থেকে লখপুর বাসস্ট্যান্ড পর্যন্ত অবৈধ স্থাপনা উচ্ছেদের কার্যক্রম শুরু হয়েছে। জানা গেছে, বাগেরহাট জেলা পরিষদের আওতাধীন সরকারী রাস্তার পাশে শতাধিক অবৈধ স্থাপনা গড়ে উঠেছে।

রবিবার সকাল সাড়ে ১১টায় জেলা পরিষদ কর্তৃক লখপুর ও কাটাখালী বাসস্ট্যান্ড অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন ফকিরহাট এসিল্যান্ড ও উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট বিধান কান্তি হালদার। নির্ধারিত সময়ের মধ্যে দখলকারীরা স্ব স্ব উদ্যোগে যদি তাদের অবৈধ স্থাপনা উচ্ছেদ না করে তাহলে আইনগত ব্যবস্থা গ্রহণসহ আবারও উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে বলেও জানিয়েছেন তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার লখপুর বাসস্ট্যান্ডের পশ্চিম পার্শ্বে জেলা পরিষদের আওতাধীন সরকারী পুকুরর পাড়ের চারপাশ ঘিরে প্রায় ১৫টি ভূমিহীন পরিবার বসবাস করছে। এছাড়াও পূর্বপাশে মোজাফফার মোড়ল নামে একজন ব্যক্তি সরকারী জায়গা দখল করে সেখানে একটি দ্বিতল ভবন নির্মাণ করে বসবাস করে আসছেন। তাদেরকে বারবার মৌখিক ও লিখিত ভাবে নোটিশ প্রদান করলেও দখলকারীরা তাতে কোন কর্ণপাত করেনি।

এদিকে দখলকারী ভূমিহীনরা বলেন, তারা সরকারী জায়গায় থাকতে চান না। তাদেরকে সরকারী ভাবে জায়গা ও ঘর বেধে দিলে তারা জায়গা ছেড়ে দিবেন। অপর দিকে কাটাখালীর কলেজ রোডের একাধিক দখলকারীরা অভিযোগ করে বলেন, তারা বারবার জেলা পরিষদকে তাদের সীমানা নির্ধারণের জন্য অনুরোধ করলেও তারা কর্তৃপক্ষ কোন কর্ণপাত করেননি বলে অভিযোগ করেন। তারা সার্ভেয়ার এর মাধ্যমে তাদের জায়গা মেপে সীমানা নির্ধারণ করার জোর দাবী করেন।

অভিযান কালে অন্যান্যের মধ্যে জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা একেএম জাকির হোসেন, প্রধান সহকারী গৌরাঙ্গ কুমার পাল, গ্রাফার সাকিল হোসেন, সার্ভেয়ার মোঃ ইমরান, অফিস সহায়ক মোঃ রফিকুল ইসলাম, মোঃ ইকবাল হোসেন ও সড়ক ও জনপদ বিভাগের সার্ভেয়ার মিজানুর রহমান সহ মডেল থানা পুলিশের উপ-পুলিশ পরিদর্শক (এসআই) আরিফ হোসেন এবং মোঃ কাউয়ুম উপস্থিত ছিলেন।


এনএফ৭১/এনজেএ/২০২২



বিষয়: বাগেরহাট


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top