• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


লকডাউনেও ঈশ্বরদীতে কিন্ডারগার্টেনে পরীক্ষা নেওয়া হচ্ছে

পাবনার ঈশ্বরদী থেকে | প্রকাশিত: ২৯ জুন ২০২১, ০১:২৯

লকডাউনেও ঈশ্বরদীতে কিন্ডারগার্টেনে পরীক্ষা নেওয়া হচ্ছে

ঈশ্বরদীতে সরকারের ঘোষিত লকডাউন উপেক্ষা করে একটি কিন্ডারগার্টেনে শিক্ষকের বাড়ীতে পরীক্ষা নেওয়া হচ্ছে। সোমবার সকালে শহরের শেরশাহ্‌ রোড এলাকায় এ দৃশ্য দেখা গেছে।

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার এই পরিস্থিতির মধ্যে কোমলমতি শিশুদের ডেকে নিয়ে পরীক্ষা গ্রহণের ঘটনায় এলাকাবাসী ও অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। সেই সঙ্গে সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। এই অবস্থায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তাঁরা।

সরেজমিনে দেখা যায়, শহরের শেরশাহ্‌ রোড় এলাকার সানফ্লাওয়ার প্রিপারেটরী স্কুল নামের প্রতিষ্ঠানটি বন্ধ। তবে তাঁর পাশেই প্রতিষ্ঠানের শিক্ষিকা ববি নামের একজনের বাড়িতে সোমবার সকাল ১০টা থেকে একটি কক্ষে চলছে পরীক্ষা। সেখানে অভিভাবকেরাও উপস্থিত। শিশুশ্রেণির, দ্বিতীয় ও চতুর্থ শ্রেণির শিক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে প্রথম শ্রেণির পরীক্ষার্থীর অভিভাবক বলে, কিন্ডারগার্টেনে শিক্ষিকা মঞ্জুয়ারা তাঁদের মুঠোফোনে ডেকে নিয়ে পরীক্ষা দিতে বলেছেন। তাই তারা পরীক্ষা দিতে এসেছে। এ সময় সাংবাদিক দেখে সেখানে প্রবেশ ও ছবি তুলতে বাঁধা দেন এবং হম্বিতম্বি করেন শিক্ষিকা ববি। তিনি বলেন, এখানে কোনো পরীক্ষা নেওয়া হচ্ছে না।

এ দিকে প্রতিবেদকের হাতে কিন্ডারগার্ডেন স্কুলের তৈরি করা পরীক্ষার রুটিন বা সময়সূচী হাতে আসে। এতে দেখা যায়, পরীক্ষার রুটিন এমন কৌশলে তৈরি করেছে স্কুল কর্তৃপক্ষ, এতে নেই তাঁদের শিক্ষাপ্রতিষ্ঠানের নাম। শুধু কোন কোন শিক্ষিকার বাড়িতে পরীক্ষা হবে তাদের নামের তালিকা উল্লেখ করা আছে। এর সাথে শুধু যুক্ত হয়েছে সময়সূচী, তারিখ। ১০ জন ছাত্র-ছাত্রী একসঙ্গে পরীক্ষায় অংশ নিতে পারবে।

এই বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পিএম ইমরুল কায়েস মুঠোফোন বলেন, অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেবেন। এব্যাপারে সানফ্লাওয়ার প্রিপারেটরী স্কুলের প্রধান শিক্ষক এনামুল হকের সাথে কথা বলার জন্যে যোগাযোগ করে তাঁকে পাওয়া যায়নি।

এনএফ৭১/এনজেএ/২০২১

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top