• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


প্রযোজক ও পরিচালক আজিজুর রহমান বুলি আর নেই

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২২, ০৫:১৭

প্রযোজক ও পরিচালক আজিজুর রহমান বুলি আর নেই

বিশিষ্ট চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক আজিজুর রহমান বুলি আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

রবিবার দিবাগত রাত ৩টা ২০ মিনিটে উত্তরার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়ে ছিল ৭৮ বছর।

বিষয়টি নিশ্চিত করে চলচ্চিত্র পরিচালক মুশফিকুর রহমান গুলজার বলেন, আজিজুর রহমান বুলি ছিলেন চলচ্চিত্র শিল্পের একজন যোগ্য নেতা। চলচ্চিত্র প্রযোজকদের যে কোন সমস্যায় তিনিই প্রথম সাহায্যের জন্য এগিয়ে আসতেন। গভীর রাতেও তিনি ছুটে আসতেন প্রযোজক পরিচালদের সমস্যার সমাধান করতে। বাংলাদেশ চলচ্চিত্র শিল্প একজন গুণী ও ভালো মানুষকে হারালো।

সত্তরের দশকে ‘নাচের পুতুল’ প্রযোজনা করে সিনেমাতে আজিজুর রহমান বুলির আগমন। এর পর ১৯৮০ সালে ‘শেষ উত্তর’ সিনেমা দিয়ে নির্মাণে হাতেখড়ি হয় তার।

সবশেষ এ নির্মাতাকে দেখা গিয়েছিল ‘বন্ধু যখন শত্রু’ সিনেমায়। আজিজুর রহমান বুলির সিনেমায় শবনম, সোহেল রানা, জসীম, ইলিয়াস কাঞ্চন, শাবানা, নূতন, ববিতা, অলিভিয়া, অঞ্জনা, সুচরিতা, রোজিনা ছাড়াও অভিনয় করেছেন ভারতের শতাব্দী রায় ও রঞ্জিত মল্লিকের মতো তারকারা।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top