• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


৩০ নভেম্বর বুধবার, কেমন যাবে আপনার আজকের দিনটি!

লাইফস্টাইল ডেস্ক | প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২২, ০২:৫৯

৩০ নভেম্বর বুধবার, কেমন যাবে আপনার আজকের দিনটি!

মেষ রাশি: মেষ রাশির জাতকদের আজ নিজের রাগ নিয়ন্ত্রণে রাখতে হবে। ব্যবসায়িক কাজের জন্য তৈরি পরিকল্পনার ভালো ফলাফল লাভ করতে পারেন। কর্মকুশলতার মাধ্যমে সমস্ত কাজ ও দায়িত্ব পূরণ করতে পারবেন। তবে কাজ ও কর্মক্ষেত্রে নিজের আবেগকে প্রভাব বিস্তার করতে দেবেন না। কোনও ঝুঁকিপূর্ণ কাজ হাতে নিতে পারেন। তবে বুদ্ধিমত্তার জোরে এখানেও লাভ অর্জন করতে পারবেন মেষ রাশির জাতকরা। ব্যবসায় প্র্যাক্টিকাল চিন্তাভাবনার মাধ্যমে কোনও সিদ্ধান্ত নিলে তাতে ভালো ফলাফল লাভ করবেন। শোনা কথায় কান দেবেন না।

বৃষ রাশি: বৃষ রাশির জাতকদের ব্যবসায়ীরা লগ্নি করার পরিকল্পনা করে থাকলে এড়িয়ে যান, কারণ সময় অনুকূল নয়। চাকরিজীবী জাতকরা সিদ্ধান্ত নিতে বেশি সময় ব্য়য় করবেন না, তা না-হলে সাফল্য হাত থেকে বেরিয়ে যেতে পারে। নিজের রুচির জন্য সময় বের করুন। এর ফলে আধ্যাত্মিক সুখ লাভ করবেন। পরিবার ও অর্থের সঙ্গে জড়িত গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের ইতিবাচক ফলাফল লাভ করবেন। পাশাপাশি কোনও পরিকল্পনা শুরু করার ফলে আনন্দিত ও শান্তি অনুভব করবেন। শ্বশুরবাড়ির কোনও কথার কারণে ভুল বোঝাবুঝি হতে পারে। বাণী ও জেদি স্বভাব নিয়ন্ত্রণে করুন।

মিথুন রাশি: মিথুন রাশির জাতকরা ব্যবসায়িক কাজে কোনও গাফিলতি করবেন না। জীবনসঙ্গীর আবেগপ্রবণ সাহায্য আপনাকে নতুন শক্তি প্রদান করতে পারে। জটিলতা থেকে বেরিয়ে আসতে পারেন। যাত্রার সময়ে নিজের জিনিসের বিষয় সতর্ক থাকুন। তা না-হলে হারিয়ে বা চুরি হয়ে যেতে পারে। কোনও গুরুত্বপূর্ণ ব্যক্তির সঙ্গে দেখা হবে। এর ফলে আপনি নিজের মধ্যে নতুন আনন্দ ও শক্তি অনুভব করবেন। গত কিছুদিন ধরে চলতে থাকা পারিবারিক সমস্যাগুলিকে ধৈর্যের সঙ্গে সমাধান করুন। বাচ্চারা কোনও সাহায্য নেওয়ার ক্ষেত্রে আপনার সাহায্য প্রত্যাশা করতে পারেন।

কর্কট রাশি: কর্কট রাশির জাতকরা আজ নিজের ব্যবসা ও পরিবারে কোনও বহিরাগত ব্যক্তিকে নাক গলাতে দেবেন না। কর্মক্ষেত্রে কর্মচারীদের সঙ্গে সম্পর্ক নষ্ট করবেন না। তাঁদের সমর্থন আপনার জন্য জরুরি। পেশাগত স্থানে পরিশ্রমের সঠিক ফলাফল অর্জন করতে না পারায় চিন্তিত থাকবেন। মনের কথা শুনুন ও অন্যের কথায় কান না-দিয়ে কাজ করুন। শুভ সুযোগ পেতে পারেন। ব্যয় বাড়বে। তবে অপ্রয়োজনীয় ব্যয় এড়িয়ে চলুন।

সিংহ রাশি: সিংহ রাশির জাতকদের গ্রহের পরিস্থিতি আপনাদের পক্ষে থাকবে। ব্য়বসায়িক কাজে উন্নতি সম্ভব। আর্থিক বিষয়ে সাফল্য়ের ফলে মনে আনন্দ থাকবে। ধর্মীয় ও আধ্যাত্মিক গতিবিধিতে বিশ্বাস বৃদ্ধির ফলে আপনার চিন্তাভাবনাও ইতিবাচক ও ভারসাম্য যুক্ত হতে পারবে। ফোন ও বন্ধুবান্ধবদের সঙ্গে ব্যস্ত হয়ে নিজের সময় নষ্ট করবেন না। নিজের কাজে মনোনিবেশ করুন। শ্বশুরবাড়ির সঙ্গে মধুর সম্পর্ক গড়ে তুলুন।

কন্যা রাশি: আজ কন্যা রাশির জাতকদের জন্য শুভ সুযোগ নিয়ে আসতে পারে। ব্যবসায়িক স্থানে যে কোনও কাজে সহযোগীদের পূর্ণ সহযোগিতা লাভ করবেন। কাজ এড়িয়ে যাওয়ার চেষ্টা করবেন না। তা না-হলে অনেক কাজে দেরি হতে পারে। ছাত্ররা কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফলাফল লাভ করবেন। কোনও স্বপ্ন পূরণ হতে পারে। তাই পরিশ্রম করে নিন। বাণী মধুর করুন। অপশব্দের ব্যবহারের ফলে অনেকে হতাশ হতে পারে।

তুলা রাশি: তুলা রাশির জাতক আজ রাগ ও তাড়াহুড়োয় কোনও করবেন না। তা না-হলে পরিবারের জন্য কোনও সমস্যা দেখা দিতে পারে। নিজের দোষ নিয়ন্ত্রণ করার চেষ্টা করুন। পারিবারিক কাজে অধিক ব্য়য় সম্ভব। তাই নিজের বাজেটের বিষয়ে মনোনিবেশ করুন। সন্তানের সঙ্গে চলতে থাকা কোনও সমস্যার সমাধান পাওয়ায় মানসিক শান্তি লাভ করবেন। কর্মচারীরা টার্গেট পূর্ণ করায় বস ও উচ্চাধিকারিকরা প্রসন্ন হতে পারেন। ব্যক্তিগত কাজে ভালো ভাবে মনোনিবেশ করুন।

বৃশ্চিক রাশি: বৃশ্চিক রাশির জাতকরা গ্রহ-নক্ষত্রের পরিস্থিতির কারণে মিশ্র ফলাফল লাভ করবেন। কোনও কাজ করার সময় তাড়াহুড়ো করবেন না। কাজে মনোনিবেশ করুন। বাড়িতে সাজসজ্জার পরিকল্পনা তৈরি করবেন। পরিজনদের মধ্যে উৎসাহের পরিবেশ থাকবে। অন্যের কথায় কান না-দিয়ে নিজের সিদ্ধান্তকে প্রাথমিক গুরুত্ব দিন। স্বামী-স্ত্রী নিজের সম্পর্কের মধ্যে ভুল বোঝাবুঝি হতে দেবেন না। কর্মক্ষেত্রে কাজের চাপ বাড়তে পারে।

ধনু রাশি: ধনু রাশির জাতকদের প্রেম সম্পর্কে আবেগের দূরত্ব বৃদ্ধি পেতে পারে। পাশাপাশি মনের মধ্যে নেতিবাচক চিন্তাভাবনা জন্ম নেবে। ব্য়বসায়িক কাজে অভিজ্ঞ ব্যক্তির পরামর্শ নিন। নিজের ওপর আলস্যকে প্রভাব বিস্তার করতে দেবেন না। তা না-হলে সাফল্য হাতছাড়া হতে পারে। পাশাপাশি কোনও পুরনো নেতিবাচক কথার কারণে নিকটাত্মীয়ের মধ্যে তিক্ততা দেখা দিতে পারে। সম্পত্তি সংক্রান্ত কাজে লাভজনক সওদা হতে পারে। পরিকল্পনাবদ্ধ ভাবে নিজের কাজ পূর্ণ করুন ও সম্পর্ক বাড়ান। এর ফলে সাফল্য লাভ করবেন।

মকর রাশি: মকর রাশির জাতকরা পরিশ্রম অনুযায়ী সঠিক ফল লাভ করবেন। কোনও বহিরাগত উৎস থেকে বড়সড় ব্যবসায়িক অর্ডার পেতে পারেন। নিজের কাগজ ও দলিলপত্র যত্নে রাখুন। লগ্নি সংক্রান্ত কোনও কাজ ও সম্পর্ক মজবুত করতে সময় ব্যয় করবেন না। গত কিছুদিন ধরে যে কাজ করার চেষ্টা করছিলেন, তা পূর্ণ হতে চলেছে।

কুম্ভ রাশি: কুম্ভ রাশির জাতকরা এখন যে পরিশ্রম করবেন, তার ফলে অদূর ভবিষ্যতে ভালো ফলাফল লাভ করতে পারেন। আলোচনায় বেশি সময় নষ্ট করবেন না ও নিজের পরিকল্পনা শীঘ্র কার্যকরী করা শুরু করে দিন। ছাত্ররা প্রতিযোগিতামূলক কাজে সাফল্য লাভ করতে পারেন। তাই নিজের শক্তির পূর্ণ ব্যবহার করুন। দুপুরের পর পরিস্থিতি লাভজনক কাটবে। আয়ের পরিস্থিতি ভালো থাকায় কোনও সমস্যা হবে না। পরিজনদের সঙ্গে কোথাও যাওয়ার পরিকল্পনা করতে পারেন।

মীন রাশি: মীন রাশির জাতকদের জন্য আজকের দিনটি মধ্যম ফলদায়ী। দিনের শুরুতে কাজের কারণে দৌড়ঝাপ করতে হতে পারে। তবে দুপুর নাগাদ পরিস্থিতি অনুকূল হবে। এর ফলে আপনার কাজ ভালোভাবে সম্পন্ন হতে থাকবে। আবেগ ও আলস্যকে নিজের ওপর প্রভাব বিস্তার করতে দেবেন না। বাড়ির বয়স্কদের যত্ন নিন। কর্মক্ষেত্রে জিনিসপত্র সংক্রান্ত সমস্যার কারণে লোকসান হতে পারে।

এনএফ৭১/আরআর/২০২২



বিষয়: রাশিফল


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top