• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


এক নজরে দেখে নিন চেহারা অনুযায়ী চশমার ফ্রেম

নিশি রহমান | প্রকাশিত: ১ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৪০

ছবি: সংগৃহীত

চশমা আপনার সাজসজ্জার গুরুত্বপূর্ণ একটি অংশ। শুধু প্রয়োজন থেকেই সবাই চশমা নেয় না। স্টাইল স্টেটমেন্ট হিসেবেও এর ব্যবহার অনেক । এজন্য মানানসই ফ্রেম বাছাই করার জন্য ভাবনার অন্তর নেই। কিন্তু কোন ধরনের ফ্রেম আপনার সঙ্গে মানাবে? সেগুলো জেনে নেওয়া যাক____

আরও পড়ুন>>> জেনে নিন স্থায়ীভাবে খুশকি দূর করতে রসুনের ব্যবহার

গোলাকার মুখ: গোলাকার মুখের কপাল থেকে চোয়াল সমান মাপের হয়। এ ধরনের মুখে একটু মেদ জমলেই মোটা লাগে। তাই জ্যামিতিক ছকবাঁধা ফ্রেম লাগালেই বেশি ভালো লাগে। ওয়েফেয়ার বা আয়তাকার ফ্রেম লাগাতে পারলে ভালো লাগবে।

ডিম্বাকৃতির মুখ: যাদের মুখ ডিম্বাকৃতির তাদের মুখকে আদর্শ শেপ মনে করা হয়। এই ধরনের মুখের আদলে যেকোনো ধরনের চশমাই ব্যবহার করা যেতে পারে। তাই দোকানে গিয়ে বিভিন্ন ফ্রেম লাগিয়ে দেখুন।

পান পাতাকৃতির মুখ: কপালের দিকটা চওড়া হলেও চোয়াল এবং চিবুকের কাছে ক্রমশ সরু হয়ে এসে হার্ট শেপ নেয়। এই ধরনের মুখে সরু ফ্রেম সুন্দর মানায়। হাফ রিম, ক্যাটস আই বা গোল ফ্রেমের চশমা বাছা যেতে পারে।

চৌকো মুখ: অনেকের চোয়াল চওড়া হয় তাই মুখ চৌকো হয়। এই ধরনের মুখে আয়তাকার বা ডিম্বাকার ফ্রেম বেশি মানায়। আপনি চাইলে অ্যাভিয়েটর ফ্রেমও নিতে পারেন।

ডায়মন্ড শেপের মুখ: এ ধরনের মুখে গাল চওড়া হয়। চোখ ও চোয়ালের দিক একটু সরু। সচরাচর এমন মুখে গোলাকৃতির অথবা ক্যাটস ফ্রেম ব্যবহার করতে পারেন।

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top