• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


চলতি সংসদের নবম অধিবেশন শুরু

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২০, ১২:২৬

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদের নবম অধিবেশন শুরু হয়েছে। রোববার (৬ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বেলা ১১টায়  অধিবেশন শুরু হয়। সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে উপস্থিত রয়েছেন।

করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে অধিবেশন চলছে।  সংসদ অধিবেশন সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের বাইরে অন্যদের যেতে নিষেধ করা হয়েছে। অধিবেশনের সময় সংসদ ভবনে দর্শনার্থী এবং গণমাধ্যম কর্মীদের প্রবেশও নিষিদ্ধ করা হয়েছে। আগের অধিবেশনের মত প্রবীণ ও ঝুঁকিপূর্ণ সংসদ সদস্যদের উপস্থিত না হতে অনুরোধ করা হয়েছে।

অধিবেশন শুরুর দিন রোববার শোক প্রস্তাব গ্রহণের মধ্য দিয়ে কার্যক্রম শেষ হবে। ৯ জুলাই ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য সাহারা খাতুন ও ২৭ জুলাই করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলমের মৃত্যুতে শোক প্রস্তাবের ওপর আলোচনা ও তা গ্রহণের পর সংসদের বৈঠক মুলতবি করা হবে।

এর আগে, রাষ্ট্রপতি আবদুল হামিদ ১৯ আগস্ট নবম অধিবেশন আহ্বান করেন। সংসদের বিগত অষ্টম অধিবেশন গত ৯ জুলাই শেষ হয়। সংবিধান অনুযায়ী, সংসদের দু’টি অধিবেশনের মধ্যবর্তী বিরতি একটি অধিবেশন শেষ হওয়ার পরবর্তী ৬০ দিনের মধ্যে আরেকটি অধিবেশন বসার বাধ্যবাধকতা আছে।

এনএফ৭১/এনএম/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top