• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আওয়ামী লীগের পক্ষ থেকে সংঘাতের আশঙ্কা নেই: কাদের

রাজিউর রাহমান | প্রকাশিত: ২৫ জুলাই ২০২৩, ০২:৩৫

ছবি: সংগৃহীত

আগামী ২৭ জুলাই রাজধানীতে বিএনপির মহাসমাবেশের দিনে ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগও ‘তারুণ্যের জয়যাত্রা’ নামে সমাবেশের ডাক দিয়েছে। তবে সেদিন দুই দলের পাল্টাপাল্টি সমাবেশকে ঘিরে আওয়ামী লীগের পক্ষ থেকে সংঘাতের কোনো আশঙ্কা নেই বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (২৪ জুলাই) সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপকমিটির পরিচিতি সভায় এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, "দেশের ৭০ শতাংশ মানুষ নৌকায় ভোট দেওয়ার জন্য উদগ্রীব হয়ে আছে। জনগণই আমাদের শক্তি। কাউকে ভয় পাই না।"

বিএনপির আন্দোলনের স্বপ্ন আবারও গোলাপবাগের মাঠে শেষ হবে বলে মন্তব্য করে তিনি বলেন, "আন্দোলনের নামে বিএনপি লাঠিসোটা আর কম্বল নিয়ে এসে পিকনিক পার্টি আগেও করেছে। কিন্তু আন্দোলন সফল হয়নি।"

ছাত্র রাজনীতি নিয়ে সেতুমন্ত্রী বলেন, ছাত্ররাজনীতি সৌন্দর্য, গ্লামার হারিয়ে গেছে। এর সুদিন ফিরিয়ে আনতে হবে। শিক্ষায় ও গবেষণার ওপর জোর দিতে হবে।

বঙ্গবন্ধু বা শেখ হাসিনা ছাড়া আর কে দেশ নিয়ে ভেবেছে? গত ৪৮ বছরে একটি সাফল্যের নাম শেখ হাসিনা, যার প্রতিটি ক্ষেত্রে জ্ঞানের পরিমাণ সর্বোচ্চ। বঙ্গবন্ধু দিয়েছেন রাজনৈতিক মুক্তি, আর শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি। দেশের জন্য সঠিক কাজগুলো করেছেন শেখ হাসিনা, যার লেগেসির মৃত্যু নেই," এমনটাই বলেন ওবায়দুল কাদের।

তিনি আরও বলেন, এদেশে যারা ক্ষমতায় ছিল তাদের অনেকেই রাজনীতি থেকে আসেনি, তাদের উত্তরসূরীও নয়।

"ডিজিটাল বাংলাদেশ গড়তে সবচেয়ে বেশি অবদান যার তিনি সজিব ওয়াজেদ জয়। সজীব ওয়াজেদ জয় নিরবে নিভৃতে বিপ্লব করেছেন। তিনি আসেন নিরবে, চলে যান নিঃশব্দে। আত্মপ্রচারে তিনি নিমগ্ন নন," বলেন তিনি।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top