রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

শতভাগ যাত্রী নিয়ে ট্রেন চলাচল শুরু

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২০, ১১:৫৫

নিজস্ব প্রতিবেদক:

করোনার কারণে দীর্ঘদিন সীমিত পরিসরে চলার পর স্বাস্থ্যবিধি মেনে স্বাভাবিক অবস্থায় ফিরেছে ট্রেন চলাচল। বুধবার (১৬ সেপ্টেম্বর) থেকে শতভাগ আসনে যাত্রী নিয়ে গন্তব্যে ছেড়ে গেছে ট্রেন।

সকালে কমলাপুর রেলস্টেশনে গিয়ে দেখা যায়, স্বাস্থ্যবিধি মেনে কাউন্টারে ট্রেনের ৫০ শতাংশ টিকিট বিক্রি করা হচ্ছে। টিকিট কেনার সময় দূরত্ব বজায় রাখতে আনসার বাহিনী কাজ করছে। প্ল্যাটফর্মের প্রবেশপথে রয়েছে হ্যান্ড স্যানিটাইজার। বাকি ৫০ শতাংশ টিকিট অনলাইন থেকে কিনছেন যাত্রীরা। শতভাগ টিকিট দেওয়ার ফলে অনলাইন ও কাউন্টার থেকে যাত্রার ১০ দিন আগের অগ্রিম টিকিট কিনতে পারছেন যাত্রীরা।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল থেকে শতভাগ আসনে ট্রেনের টিকিট বিক্রি হলেও বন্ধ রয়েছে স্ট্যান্ডিং টিকিট। ফলে আপাতত যাত্রীদের দাঁড়িয়ে যাওয়ার সুযোগ বন্ধ রয়েছে। কমলাপুর ও বিমানবন্দর স্টেশনে টিকিট ছাড়া প্ল্যাটফর্মে প্রবেশের সুযোগও বন্ধ করা হয়েছে। এতে ট্রেনে অতিরিক্ত যাত্রী দাঁড়িয়ে নেওয়ার সুযোগ কমেছে অসাধু রেল কর্মকর্তাদের।

এর আগে করোনা সংক্রমণের কারণে গত ২৪ মার্চ থেকে অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রাখা হয়। তবে মালবাহী ট্রেন চলাচল স্বাভাবিক থাকে। এর মধ্যে ৩১ মে থেকে ৫০ ভাগ আসন ফাঁকা রেখে সীমিত পরিসরে কয়েকটি আন্তঃনগর ট্রেন চালু করে রেলওয়ে। এরপর ধাপে ধাপে চালু করা হয় বিভিন্ন রুটের ট্রেন।

এনএফ৭১/আরআর/২০২০



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top