আদালতের রায়ের পর আন্দোলন করার প্রয়োজনীয়তা ছিল না: আইনমন্ত্রী

মেহেদী হাসান | প্রকাশিত: ১৬ জুলাই ২০২৪, ২৩:০৭

ছবি: সংগৃহীত

আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, সর্বোচ্চ আদালতের রায়ের পর আন্দোলন করার কোনো প্রয়োজনীয়তা ছিল না। মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবে প্রগতিশীল কলামিস্ট ফোরামের আলোচনা শেষে এ কথা বলেন তিনি।

সর্বোচ্চ আদালতকে পাশ কাটিয়ে সরকার সিদ্ধান্ত নিতে পারে না বলেও জানান তিনি। এ সময় কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে মন্ত্রী বলেন, শিক্ষার্থীরা তাদের দাবি নিয়ে আদালতে যেতে পারতেন। তাদের সব ধরনের আলোচনার সুযোগ ছিল। মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শ থেকে শেখ হাসিনার সরকার আদর্শচ্যুত হবে না। বীর মুক্তিযোদ্ধাদের কেউ অসম্মান করলে মেনে নেওয়া হবে না বলেও জানান। তিনি বলেন, আদালতে বিচারাধীন বিষয় নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সরকারের অপেক্ষা করা ছাড়া কিছু করার থাকে না। সর্বোচ্চ আদালতকে পাশ কাটিয়ে সরকার সিদ্ধান্ত নিতে পারে না বলেও জানান।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রগতিশীল কলামিস্ট ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে সংসদ সদস্য তারানা হালিম, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান, ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী, বঙ্গবন্ধু গবেষক মো. হাফিজুর রহমান, সাংবাদিক নেতা মানিক লাল ঘোষ উপস্থিত ছিলেন।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top