মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

অবশেষে খোঁজ মিলল শামীম ওসমানের

রায়হান রাজীব | প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৯

ছবি: সংগৃহীত

রাজনীতির মাঠে ‘খেলা হবে’ স্লোগান নিয়ে আলোচনার জন্ম দেয়া শামীম ওসমানের দেখা মিলেছে। ছাত্র-জনতার আন্দোলনে রাজনৈতিক অনুসারীদের নিয়ে গুলি চালিয়ে তুমুল সমালোচনার মুখে পড়েন নারায়ণগঞ্জের প্রভাবশালী আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য শামীম ওসমান।

তিনি দেশে আছেন নাকি দেশ ছেড়ে চলে গেছেন তা নিয়ে ছিল আলোচনা। অবশেষে খোঁজ মিলল শামীম ওসমানের। তিনি দেশে নন, ভারতের দিল্লিতে আছেন। গতকাল শুক্রবার রাতে শামীম ওসমানকে দেখা গেছে ভারতের দিল্লিতে। সেখানে তিনি নিজাম উদ্দিন আউলিয়ার মাজারে পরিবার নিয়ে জিয়ারত করতে যান।

ভারতের একটি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থী আকাশ হক তাকে মাজারে দেখেছেন। রাত ৯টা ৫ মিনিটে শামীম ওসমানের ছবিও তুলেছেন তিনি। এ নিয়ে আকাশ হকের সঙ্গে যোগাযোগ করেছে দেশের একটি গণমাধ্যম।

আকাশ হক গণমাধ্যমটিকে জানান, রাতে তিনি দিল্লির নিজাম উদ্দিন আউলিয়ার মাজার জিয়ারত করতে যান। এ সময় তিনি শামীম ওসমানকে দেখতে পান। শামীম ওসমানের সঙ্গে তার পরিবারের সদস্যরাও ছিলেন। প্রমাণস্বরুপ তিনি ছবিও তুলে রেখেছেন বলেও জানান।

উল্লেখ্য, এর আগে কয়েকটি সূত্র জানায়, শামীম ওসমানের ধারণা ছিল, দেশে সামরিক সরকার কিংবা জরুরি অবস্থা জারি হতে পারে। আর সেটা থাকতে পারে শেখ হাসিনার অধীনেই। কিন্তু শেখ হাসিনাকে এত দ্রুত দেশ ছাড়তে হবে তিনি বুঝতে পারেননি। সে কারণে পরিবারের সঙ্গে তিনি দেশ ছাড়েননি। বেশ কিছুক্ষণ তিনি রাজধানীর কয়েকটি এলাকায় আত্মগোপন করেন। জানা গেছে, মগবাজার এলাকায় বিএনপির একজন নেতা, যিনি তার বন্ধু। তার বাড়িতেও কিছুক্ষণ ছিলেন শামীম ওসমান।

 শামীম ওসমানের বাড়ি এখন ধ্বংসস্তূপ। শেখ হাসিনার পদত্যাগ ও দেশছাড়ার খবরের পরপরই বিকেল সাড়ে ৪টার দিকে শহরের জামতলা এলাকায় কয়েক হাজার বিক্ষোভকারী শামীম ওসমানের ডুপ্লেক্স বাড়িতে হামলা ও ভাঙচুর চালান। এসময় তার বাড়ি থেকে আসবাবসহ সবকিছু লুটপাট করা হয়। বাড়ির নিচতলায় আগুন দেওয়া হয়। বিকেল ৫টার দিকে রূপায়ন টাউনের পঞ্চম তলায় শামীম ওসমানের ছেলে অয়ন ওসমানের জেড এন করপোরেশনের অফিসে হামলা, ভাঙচুর ও লুটপাট করা হয়। স্থানীয়রা ধারণা করেছিলেন তিনি দেশ ছেড়ে পালিয়েছেন। অবশেষে দেখা মিলল সাবেক এ সংসদ সদস্যের।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top