মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

পোষ্যপ্রাণীর যত্মআত্মির জন্য গুলশানে পেম্পার্ট পস বাংলাদেশ

রায়হান রাজীব | প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২৪, ১৭:০১

ছবি: সংগৃহীত

পোষ্য প্রাণী ভালবাসেন না এমন মানুষ জগতে খুঁজে পাওয়া কঠিন। কেউ কুকুর পোষেন, কেউ বিড়াল, কেউবা খোরগোশ পুষতে ভালোবাসেন। কিন্তু পোষ্যপ্রাণীর যত্নআত্মি মোটেও সহজকর্ম নয়। তাই পোষাপ্রাণীর মালিকদের কথা চিন্তা করেই ঢাকায় গড়ে উঠেছে পেম্পার্ট পস বাংলাদেশ।

শুরুটা দুই পশুপ্রেমিকের হাত ধরে। একজন অহনা রহমান আরেকজন নাদিয়া হোসেন। অহনা উচ্চশিক্ষার জন্য থাইল্যান্ডে যান। সেখানে একটি কুকুর পুষতেন। ব্যাংককে যত্নআত্মির জন্য পোষ্য সার্ভিসের কমতি ছিল না। দেশে ফিরে রক্ষণাবেক্ষণের অভাব অনুভব করলেন। এমন শূণ্যতা পূরণে ভারতে প্রশ্ক্ষিণ নিয়ে আসলেন। তারপরে আর ফিরে তাকাতে হয়নি। গড়ে তুললেন পেম্পার্ট পস বাংলাদেশ।   

প্রতিষ্ঠানটির সেবা প্যাকেজে যুক্ত হয়েছে ডগ ওয়ার্কিং, ডে কেয়ার সার্ভিস ও পেট হোটেল। অনেকদিন কোথাও ঘুরতে যাওয়া হয়না অথচ ঘরে রয়েছে পোষ্য। সব জায়গায় তাকে নিয়েও যাওয়া যাবেনা। তাই এবার ছুটি ক্যান্সেল না করে পোষ্যদের রাখতে পারেন এই আবাসিক হোটেলে। মাসের পর মাস এই পোষ্য হোটেলে রয়েছে বহু প্রাণী।

পেম্পার্ট পসের সার্ভিসে অনেকটা নিশ্চিন্ত থাকতে পারছেন পশুপ্রেমীরা। তারা বলছেন, এখানে পেট গ্রুমিং, স্পা, শাওয়ার, নেইল কাট, হেয়ার কাট পুরো প্রসেস করা হয়। দেশে এমন পোষ্য সার্ভিসের কোনও তুলনা হয় না। পশুদের প্রতি অকৃত্রিম কর্মযজ্ঞ প্রশংসার দাবি রাখে।

ভালোবাসার বিশালতা আমাদের কল্পনাকেও হার মানায়। বলা হয়, মানুষ জন্ম নেয় অসীম ভালোবাসার ক্ষমতা নিয়ে। আমাদের মাঝেই আছেন এমন কিছু মানুষ যারা ভালোবাসা ছড়িয়ে দেন সবখানে, সকল প্রাণে। তাদের সেই ভালোবাসা, যত্ন আর মায়ায় ভালোভাবে বেঁচে থাকে আমাদের প্রিয় পোষ্যটি।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top