শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

কক্সবাজারে টানা বৃষ্টিতে পাহাড় ধস, ৩ রোহিঙ্গাসহ ৬ জনের মৃত্যু

রায়হান রাজীব | প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২০:৩০

ছবি: সংগৃহীত

কক্সবাজারে পৃথক দুই স্থানে পাহাড় ধসের ঘটনায় ছয় জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে তিন জন রোহিঙ্গা রয়েছেন।
কক্সবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নিলুফার ইয়াসমীন চৌধুরী সদর উপজেলার ডিককুল এলাকায় পাহাড় ধসে নিহতদের পরিবারের খোঁজখবর নিতে ঘটনাস্থলে গিয়ে জানান, নিহতদের পরিবারকে সরকারের পক্ষ থেকে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। পাহাড়ের পাদদেশে ও ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসকারীদের নিরাপদে স্থানে চলে যাওয়ার জন্য মাইকিং করা হচ্ছে।

কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ আব্দুল হান্নান জানান, নিম্নচাপের প্রভাবের সাগর উত্তাল থাকায় কক্সবাজার, চট্টগ্রাম ,মংলা ও পায়রা সমুদ্র বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। কক্সবাজারে এ যাবত কালের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ২৪ ঘন্টায় বৃষ্টিপাত ছিল ৫০১ মিলিমিটার। এত বৃষ্টিপাত কক্সবাজারে হয়নি। আগামীকাল শনিবার সারাদিন বৃষ্টি থাকার সম্ভাবনার রয়েছে।

কক্সবাজারের জেলা প্রশাসক মোহাম্মদ সালাহউদ্দিন জানান, দুর্যোগ ব্যবস্থাপনার সব রকমের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। পাহাড় ধসে নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার পাশাপাশি, অতি বর্ষণের ফলে পানিবন্দি হয়ে পড়া মানুষের ব্যাপারে সব রকমের ব্যবস্থা করা হচ্ছে। দুর্যোগ প্রবণ এলাকার মানুষগুলোকে নিরাপদ রাখতে প্রশাসনের পক্ষ থেকে সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ঝুঁকিপূর্ণ এলাকায় মাইকিং করে মানুষকে আশ্রয় কেন্দ্রে নিয়ে আসার ব্যবস্থা করা হচ্ছে।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top